Breaking News
shaheen-afridi-fined-by-icc

শাহীন আফ্রিদিকে আইসিসির জরিমানা

বাংলাদেশ-পাকিস্তান দ্বিতীয় টি-টোয়েন্টিতে বাংলাদেশি ক্রিকেটার আফিফ হোসেন ধ্রুবর দিকে বল ছুঁড়ে মারায় পাকিস্তানের পেসার শাহীন শাহ আফ্রিদিকে জরিমানা করা হয়েছে। আইসিসির ম্যাচ রেফারির বিধান করা শাস্তি অনুযায়ী শাহীনকে ম্যাচ ফি’র ১৫ শতাংশ জরিমানা দিতে হবে।

Advertisement

শনিবার (২০ নভেম্বর) মিরপুরে দ্বিতীয় টি-টোয়েন্টিতে টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। দুই ওপেনারকে হারানোর পর ক্রিজে লড়ছিলেন আফিফ। তৃতীয় ওভারের দ্বিতীয় বলে ফ্লিক করে শাহীনকে ছক্কা হাঁকান তিনি।

এর পরের বলে টাইগাররা কোনো রান নিতে পারেনি। ডিফেন্স করা ডট বলটিতে আফিফ রান নেওয়ার কোনো ইচ্ছাও পোষণ করেননি। কিন্তু শাহীন স্ট্রাইকিং প্রান্তে থাকা আফিফের দিকে বল ছুঁড়ে মারেন। বলটি পপিং ক্রিজের ভেতরে থাকা আফিফের গোড়ালির পেছনে আঘাত করলে মাটিতে লুটিয়ে পড়েন বাংলাদেশি অলরাউন্ডার।

Advertisement

এ ঘটনায় শাহীনের বিরুদ্ধে কোড অব কন্ডাক্টের ২.৯ নম্বর ধারা ভঙ্গের অভিযোগ আনেন অন ফিল্ড আম্পায়ার গাজী সোহেল ও সোহেল তানভীর, তৃতীয় আম্পায়ার মাসুদুর রহমান মুকুল ও চতুর্থ আম্পায়ার শরফুদ্দৌলা ইবনে শহীদ সৈকত। শাহীন তার অপরাধ মেনে নেওয়ায় কোনো আনুষ্ঠানিক শুনানির প্রয়োজন পড়েনি।

শাস্তি হিসেবে ম্যাচ রেফারি নিয়ামুর রশিদ রাহুল শাহীনকে ১৫ শতাংশ ম্যাচ ফি জরিমানা করেছেন। একইসাথে তার নামের পাশে যোগ করা হয়েছে একটি ডিমেরিট পয়েন্ট। ২৪ মাস সময়সীমায় এবারই প্রথম ডিমেরিট পয়েন্ট পেলেন তরুণ এই পেসার।

Advertisement

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Dipok Deb Nath

Check Also

আগামী চার মাসে পাঁচ দেশের টি২০ লিগ, আমিরশাহিতে প্রথম দিনেই মাঠে নামবে কেকেআর

আগামী ডিসেম্বর থেকে মার্চ পর্যন্ত পাঁচটি দেশে হবে টি-টোয়েন্টি ফ্র্যাঞ্চাইজ়ি লিগ। সেগুলির অন্যতম সংযুক্ত আরব …

Leave a Reply

Your email address will not be published.