Breaking News

ভারতের ওয়ানডে দলে রুতুরাজ-আইয়ার, নেই রোহিত

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) পারফর্ম করে নির্বাচকদের নজর কেড়েছিলেন রুতুরাজ গায়কোয়াড় এবং ভেঙ্কেটেশ আইয়ার। দারুণ পারফরম্যান্সের সুবাদে টি-টোয়েন্টিতে অভিষেক হয়েছে এই দুই ক্রিকেটারের। ২০ ওভারের ক্রিকেটের পর এবার ওয়ানডে মাতানোর অপেক্ষায় রুতুরাজ এবং আইয়ার।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের জন্য ১৮ সদস্যের দল ঘোষণা করেছে বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই)। যেখানে দলে রাখা হয়েছে এই রুতুরাজ-আইয়ারকে। তাতে প্রথমবারের মতো ভারতের ওয়ানডে দলে সুযোগ পেলেন তারা।
এদিকে প্রোটিয়া সফরের আগে ওয়ানডে দলের নেতৃত্ব পেলেও সহসায় অধিনায়ক হিসেবে মাঠে নামা হচ্ছে না রোহিত শর্মার। ইনজুরি থেকে সেরে উঠতে না পারায় ওয়ানডে দলে রাখা হয়নি তাকে। এর আগে ইনজুরির কারণে টেস্ট সিরিজ থেকে ছিটকে গেছেন তিনি।

রোহিত না থাকায় দক্ষিণ আফ্রিকা সফরে ভারতের ওয়ানডে দলকে নেতৃত্ব দেবেন লোকেশ রাহুল। সদ্যই অধিনায়কত্ব হারানো বিরাট কোহলি স্কোয়াডে রয়েছেন অনুমেয়ভাবেই। রোহিতের মতো ইনজুরির কারণে দলে নেই রবীন্দ্র জাদেজা এবং অক্ষর প্যাটেল।
লম্বা সময় ধরেই ভারতের ওয়ানডে দলে ব্রাত্য রবিচন্দ্রন অশ্বিন। গত কয়েক বছর ধরেই ভারতের টেস্ট ক্রিকেটার বনে গিয়েছেন তিনি। তবে আইপিএলে পারফর্ম করে সেই তকমা খানিকটা বদলে ফেলেছেন অভিজ্ঞ এই অলরাউন্ডার।

মাস দুয়েক আগে শেষ হওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে ফিরে আবারও রঙিন পোশাকে ভারতের হয়ে মাঠে নামেন অশ্বিন। এবার প্রায় ৪ বছর পর ভারতের ওয়ানডে দলে ফিরলেন তিনি। প্রথমবারের মতো দলে জায়গা পাওয়ার সুযোগ ছিল শাহরুখ খান এবং চেতন সাকারিয়ার। সভায় তাদের নিয়ে আলোচনাও করেছেন নির্বাচকরা।

ভারতের স্কোয়াড: লোকেশ রাহুল (অধিনায়ক), শিখর ধাওয়ান, রুতুরাজ গায়কোয়াড়, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, শ্রেয়াস আইয়ার, ভেঙ্কেটেশ আইয়ার, রিশভ পান্ত, ইশান কিশান, যুবন্দ্রে চাহাল, রবিচন্দ্রন অশ্বিন, ওয়াশিংটন সুন্দর, জসপ্রিত বুমরাহ, ভুবেনশ্বর কুমার, দীপক চাহার, প্রসিধ কৃষ্ণ, শার্দুল ঠাকুর, মোহাম্মদ সিরাজ।

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Dipok Deb Nath

Check Also

সোয়ানের চোখে চাহাল বিশ্বসেরা স্পিনার

যুবেন্দ্র চাহালকে বিশ্বের সেরা স্পিনার আখ্যা দিয়েছেন গ্রায়েম সোয়ান। ইংল্যান্ডের সাবেক এই স্পিনার মনে করেন …

Leave a Reply

Your email address will not be published.