Breaking News
rohit-watching-the-afghanistan-new-zealand-match

আফগানিস্তান-নিউজিল্যান্ড ম্যাচে তাকিয়ে রোহিত

চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপে শুরুটা একেবারেই ভালো হয়নি ভারতের। পাকিস্তান এবং নিউজিল্যান্ডের কাছে হারার পর আফগানিস্তানের বিপক্ষে জয় পেয়েছে তারা। সেমিফাইনালে উঠতে হলে বাকি দুটি ম্যাচ বড় ব্যবধানে জেতা ছাড়াও নিউজিল্যান্ডের হার প্রত্যাশা করতে হবে ভারতকে। আর তাই আফগানিস্তান-নিউজিল্যান্ড ম্যাচের দিকে তাকিয়ে আছেন রোহিত শর্মা।

টি-টোয়েন্টি বিশ্বকাপে গ্রুপ-২ থেকে ইতোমধ্যেই সেমিফাইনাল নিশ্চিত করেছে পাকিস্তান। দ্বিতীয় দল হিসেবে এই যাত্রায় এগিয়ে আছে আফগানিস্তান। চার ম্যাচে দুটিতে জিতেছে তারা।

এরপরেই আছে কেন উইলিয়ামসনের নিউজিল্যান্ড। তিনটি ম্যাচে দুটি জয় পেয়েছে তারা। স্কটল্যান্ড ও নামিবিয়ার বিপক্ষে ভারত বড় ব্যবধানে জেতার পর, আফগানিস্তান-নিউজিল্যান্ড ম্যাচে কিউইরা অল্প ব্যবধানে হারলেই কেবল বড় স্বপ্ন দেখতে পারেন রোহিতরা। কেননা নেট রান রেটেও এগিয়ে থাকতে হবে ভারতকে।

এই প্রসঙ্গে রোহিত বলেন, ‘আপনি ফাইনালের কথা বলছেন, সেটা অনেক দূরে। আফগানিস্তান এবং নিউজিল্যান্ডের ম্যাচটা.. কে জেতে, কে হারে! আমরা এখনই ওসব নিয়ে ভাবছি না। আমরা আমাদের পরের ম্যাচ নিয়ে ভাবছি।’

তিনি আরও বলেন, ‘যদিও আফগানিস্তান-নিউজিল্যান্ডের ম্যাচটি আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ। আমরা সেখানে খেলব না, তবুও এটা আমাদের জন্য গুরুত্বপূর্ণ ম্যাচ। সেখানে যদি আমরা ইতিবাচক কিছু পাই, ফাইনাল নিয়ে আমরা এরপরে চিন্তা করব।’

ফেভারিটের তকমা নিয়েই টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে নেমেছিল কোহলিবাহিনী। তবে নিজেদের প্রথম ম্যাচেই চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বিপক্ষে হোঁচট খায় তারা। কোহলির হাফ সেঞ্চুরিতে দেড়শ পেরোলেও ম্যাচ জেতা হয়নি ভারতের। পাকিস্তানের ব্যাটারদের তেমন কোনো চ্যালেঞ্জ জানাতে পারেননি জসপ্রিত বুমরাহ-মোহাম্মদ শামিরা।

তাতে পাকিস্তানের অধিনায়ক বাবর আজম ও মোহাম্মদ রিজওয়ান অসাধারণ ব্যাটিং করে পাকিস্তানকে ১০ উইকেটের জয় এনে দেয়। পাকিস্তানের বিপক্ষে ম্যাচের পর প্রায় সপ্তাহখানেক বিশ্রাম পেয়েছিল ভারত। যদিও সেভাবে নিজেদের গুছিয়ে নিতে পারেনি তারা।

নিউজিল্যান্ডের বিপক্ষে শুরুতেই টস হারে ভারত। ব্যাটিংয়ে নেমে ব্যাটারদের ব্যর্থতার কারণে মাত্র ১১০ রান সংগ্রহ করে তারা। সেই লক্ষ্য তাড়া করতে নেমে ৩৩ বল বাকি থাকতে ৮ উইকেটের জয় তুলে নেয় নিউজিল্যান্ড। নিজেদের শেষ ম্যাচে অবশ্য দারুণ খেলেছে ভারত। আফগানিস্তানকে ৬৬ রানের ব্যবধানে হারিয়েছে বিরাট কোহলির দল।

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Dipok Deb Nath

Check Also

ধোনির প্রথা ভেঙে দিলেন হার্দিক! দেখুন ট্রফি জিতে কার হাতে তুলে দিলেন পান্ডিয়া

প্রাক্তন ভারতীয় অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি তাঁর মেয়াদে একটি প্রথা শুরু করেছিলেন, যেখানে একটি সিরিজ …

Leave a Reply

Your email address will not be published.