Breaking News

কার্তিক ভালো খেলবেন, আগেই জানতেন রোহিত! করেছিলেন ভবিষ্যৎবাণীও!!

তিন বছরের টানা ভারতীয় ক্রিকেট দলে সুযোগ পাননি। এরপর আন্তর্জাতিক ক্রিকেটে স্বপ্নের কামব্যাক করেছেন Dinesh Karthik। সত্যি কথা বলতে কী, ২০১৯ সালের পর তাঁকে প্রায় ভুলতেই বসেছিল গোটা ক্রিকেট বিশ্ব। এমনকী, ধারাভাষ্যকার হিসেবে দীনেশ নিজেও পায়ের নিচের জমি শক্ত করতে শুরু করেছিলেন। কিন্তু, সবকিছুর মধ্যেও নিভৃতে নিজেকে নিয়ে কাজ করে গেছেন। জাতীয় দলে কামব্যাকের স্বপ্নকে বাস্তবে রূপান্তরিত করতে অনুশীলন করে গেছেন। ঘরোয়া লিগ না খেললেও পাখির চোখ করেছিলেন IPL টুর্নামেন্টকে। সেই IPL-কেই জাতীয় দলে প্রবেশের রাস্তা বানিয়েছেন তিনি।

তবে Dinesh Karthik-এর মধ্যে যে এখনও ক্রিকেট বেঁচে আছে তা অনেকদিন আগে বুঝেছিলেন Rohit Sharma। Dinesh Karthik-এর নায়কের মত জাতীয় দলে প্রত্যাবর্তনের পর ভাইরাল হয়েছে একটি ছবি। সেটি আসলে ইনস্টাগ্রামে Rohit Sharma-র কমেন্টের স্ক্রিনশট। সেটি ১ বছর আগের। Dinesh Karthik একটি ছবি শেয়ার করেছিলেন, যেখানে ক্যাপশনে লেখা ছিল, “শুধুই আমি।” এই ছবিতে Rohit Sharma কমেন্টে লেখেন, “তোমার মধ্যে এখনও ক্রিকেট বাকি আছে।” জবাবে কার্তিক লেখেন, “সেটা নিয়ে কোনও সন্দেহ নেই।”

তিনি নিজেও একাধিক সাক্ষাৎকারে জানিয়েছেন, যে তাঁরমধ্যে আরও ক্রিকেট বেঁচে আছে ও উনি সেটাকে কাজে লাগাতে চান। KKR-এর সঙ্গে খারাপ অভিজ্ঞতার পর সেটায় আরও ধাক্কা লাগে। কিন্তু RCB-র সঙ্গে সেই স্বপ্ন আবার বেঁচে ওঠে। এখন দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সফরের পর কার্তিক যাবেন আয়ারল্যান্ড সিরিজ খেলতে। এই দুটো পরীক্ষায় উতরে গেলে বিশ্বকাপের দরজা খুলবে তাঁর জন্য। ২০১৯ সালে বিশ্বকাপে নিউ জিল্যান্ডের বিরুদ্ধে ম্যাচ শেষবার খেলার পর তিনি ধারাভাষ্য়করের কাজ করেছেন। দি হান্ড্রেড, বিশ্ব টেস্ট চ্য়াম্পিয়নশিপে তিনি ধারাভাষ্য করে

ছেন।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে চতুর্থ টি-২০ ম্য়াচে Dinesh Karthik ২৭ বলে ৫৫ রান করেন। ১৬ বছরের দীর্ঘ প্রতীক্ষার অবসান ঘটিয়ে তিনি ৩৬ তম অর্ধশতরান করেন। ২০০৬ সালে টি-২০ ক্রিকেটে অভিষেকের পর এটাই ছিল তাঁর প্রথম অর্ধশতরান। তিনি টপকে যান Mahendra Singh Dhoni-কে। সবথেকে বয়স্ক ক্রিকেটার হিসেবে টি-২০ তে অর্ধশতরান করলেন। তাঁর ও Hardik Pandya-র জুটির উপর ভর করে ভারত ১৭০ রান করে। তাঁর ইনিংসে ছিল ৯টা চার ও ২টো ছয়।

পঞ্চম ম্যাচে জয়ের জন্য Dinesh Karthik-এর দিকে তাকিয়ে গোটা দেশ। এই ফিনিশার ক্লিক করলে ম্যাচের পাশাপাশি সিরিজও জিতবে ভারত।

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Dipok Deb Nath

Check Also

প্রত্যাবর্তনে কামাল জেমির, শ্রীলঙ্কাকে ৩৪ রানে হারাল ভারত

মিতালি রাজ আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়ার পর এই প্রথমবার কোনও দ্বিপাক্ষিক সিরিজ খেলতে নামছে …

Leave a Reply

Your email address will not be published.