Breaking News
rohit-sharma-captain-indian team-decreation

রোহিতকে অধিনায়ক করে ভারতের টি-টোয়েন্টি দল ঘোষণা

নিউজিল্যান্ডের বিপক্ষে আসন্ন টি-টোয়েন্টি সিরিজকে সামনে রেখে ভারতের ১৬ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে বিসিসিআই। স্কোয়াডের অধিনায়কের দায়িত্ব দেওয়া হয়েছে ওপেনার রোহিত শর্মাকে।

ঘোষিত স্কোয়াডে নেই সদ্য সাবেক অধিনায়ক বিরাট কোহলি। কোহলির মত জাসপ্রিত বুমরাহ, রবীন্দ্র জাদেজা ও মোহাম্মদ শামিকেও বিশ্রাম দেওয়া হয়েছে।

দল ঘোষণার সাথে সাথে রোহিতকে ভারতের নতুন টি-টোয়েন্টি অধিনায়ক হিসেবে ঘোষণা করল সৌরভ গাঙ্গুলির বোর্ড। বিরাট কোহলি এই ফরম্যাটের নেতৃত্ব থেকে সরে দাঁড়ানোয় এখন থেকে রোহিতই টি-টোয়েন্টি ফরম্যাটে নেতৃত্ব দেবেন টিম ইন্ডিয়াকে।

একইসাথে প্রকাশ করা হয়েছে নতুন সহ-অধিনায়কের নামও। এখন থেকে টি-টোয়েন্টিতে ভারতের সহ-অধিনায়কের দায়িত্ব পালন করবেন আরেক ওপেনার লোকেশ রাহুল।

বিশ্বকাপে ভরাডুবির পর ভারত জাতীয় দল এখন প্রস্তুতি নিবে নিউজিল্যান্ড সিরিজের জন্য। ১৭ নভেম্বর থেকে ঘরের মাঠে কিউইদের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ খেলবে রোহিতের দল।

১৭ নভেম্বর সিরিজের প্রথম ম্যাচ অনুষ্ঠিত হবে জয়পুরে। ১৯ ও ২১ নভেম্বর রাঁচি ও কলকাতায় অনুষ্ঠিত হবে সিরিজের বাকি দুটি ম্যাচ।

একনজরে নিউজিল্যান্ড সিরিজের জন্য ঘোষিত ভারতের টি-টোয়েন্টি দল

রোহিত শর্মা (অধিনায়ক), লোকেশ রাহুল (সহ-অধিনায়ক), রুটুরাজ গাইকোয়াদ, শ্রেয়াস আইয়ার, সূর্যকুমার যাদব, রিশভ পান্ট (উইকেটরক্ষক), ঈশান কিষাণ (উইকেটরক্ষক), ভেঙ্কাটেশ আইয়ার, যুজবেন্দ্র চাহাল, রবিচন্দ্রন অশ্বিন, অক্ষর পেটেল, আভেশ খান, ভুবনেশ্বর কুমার, দীপক চাহার, হার্শাল পেটেল ও মোহাম্মদ সিরাজ।

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Dipok Deb Nath

Check Also

অবাক হয়েছি যেভাবে ব্যাটে লাগল, গত ১০ মাস ধরে মেরে খেলেছি- রোহিত

নাগপুরে ঘরের মাঠে চলতি টি-২০ সিরিজের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হয়েছিল ভারত এবং অস্ট্রেলিয়া। প্রথম ম্যাচে …

Leave a Reply

Your email address will not be published.