Breaking News
rohit-do-not-get-chance-jadeja-200-run

জাদেজাকে ২০০ করতে দিলেন না রোহিত! বিতর্কিত ডিক্লেয়ারে বেনজির ক্ষোভ

নিজের সেরা ফর্মে ব্যাট করছিলেন। একশো পেরোনোর পরে দেড়শোর গন্ডিও পার করেন অনায়াসে। মনে হচ্ছিল কেরিয়ারের প্ৰথম দ্বিশতরান মোহালিতেই করে ফেলবেন রবীন্দ্র জাদেজা। তবে আচমকাই ক্যাপ্টেন রোহিত শর্মা যখন ভারতীয় ইনিংস ডিক্লেয়ার করলেন, জাদেজা তখন ১৭৫ রানে ব্যাটিং করছিলেন।

Advertisement

জয়ের পরিস্থিতির কথা ভেবে রোহিত শর্মা এমন সিদ্ধান্ত নিলেও, ক্রিকেট মহল মোটেই ভালভাবে নিচ্ছে না ইনিংস ডিক্লেয়ার করার ঘটনা। অনেকেই রোহিত শর্মার ইনিংস ডিক্লেয়ার করার ঘটনার সঙ্গে মিল খুঁজে পেয়েছেন দ্রাবিড়ের সেই বিতর্কিত সিদ্ধান্তের। যে দ্রাবিড় আবার বর্তমানে জাতীয় দলের কোচ।

Advertisement

২০০৪-এ পাকিস্তানের বিরুদ্ধে মুলতান টেস্টের সময় সকলকে অবাক করে দিয়ে দ্রাবিড় ৬৭৫/৫-এ ইনিংস ডিক্লেয়ার করে দেন। সেই সময় শচীন ১৯৪ রানে ব্যাট করছিলেন। আর ১৮ বছর পরে সেই একই ঘটনার যখন পুনরাবৃত্তি হল, ক্রুদ্ধ ক্রিকেট সমর্থকরা ক্ষোভ জানিয়ে গেলেন সোশ্যাল মিডিয়ায়।

যাইহোক, জাদেজা মাইলফলক দ্বিশতরান হাঁকাতে না পারলেও শ্রীলঙ্কাকে চাপে ফেলার যাবতীয় বন্দোবস্ত সারা ভারতের। ভারত ৫৭৪/৮-এ তোলার ফাঁকে হাফডজন ফিফটি প্লাস পার্টনারশিপ গড়ে ফেলেছে। তিন নম্বরে ব্যাট করতে নেমে হনুমা বিহারি ৫৮ করে যান। তারপরে সাময়িকভাবে ভারতকে লঙ্কানরা চাপে ফেললেও ঋষভ পন্থ ৯৭ বলে ৯৬ করে দুরমুশ করে যান প্রতিপক্ষ বোলারদের। রবিচন্দ্রন অশ্বিনও ৬১ রান করে ভারতকে বড়সড় স্কোর গড়তে সাহায্য করে যান।

Advertisement

বিশাল রানের সামনে ব্যাট করতে নেমে লঙ্কানরা দুই ওপেনারকেই হারিয়েছে। জাদেজা, অশ্বিন বল হাতে যথারীতি ভেলকি শুরু করেছেন।

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Cricvive Desk

Cricvive is a sports media company that produces original video, audio, and written content for cricvive.com and other media partners, as well as the general public and news organizations.

Check Also

নিউজিল্যান্ডের এই রেকর্ড রাতের ঘুম ওড়াতে পারে হার্দিকদের, অন্য কোনও দলের দখলে নেই এই কৃতিত্ব

এমনটা নয় যে, রাঁচিতে সিরিজের প্রথম টি-২০ ম্যাচে ভারতের সামনে বিশাল রানের টার্গেট ঝুলিয়ে দেয় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *