Breaking News
রুতুরাজ

রুতুরাজ তিন সংস্করণেরই ভারতের ভবিষ্যত তারকা: গাভাস্কার

সর্বশেষ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) ব্যাট হাতে অসাধারণ পারফর্ম করে আলোচনায় আসেন রুতুরাজ গায়কোয়াড়। ভারতের হয়ে ইতোমধ্যে দুটি টি-টোয়েন্টিও খেলে ফেলেছেন এই ওপেনার। শুধু টি-টোয়েন্টি নয়, তিন সংস্করণের ক্রিকেটেই ভারতের ভবিষ্যত তারকা রুতুরাজ এমনটাই বিশ্বাস সুনীল গাভাস্কারের।

ভারতের ঘরোয়া ক্রিকেটে বেশ কয়েকবছর থেকেই দারুণ পারফর্ম করেছেন রুতুরাজ। লিস্ট ‘এ’ ক্যারিয়ারে ৫৯ ম্যাচে ৪৭.৮৭ গড়ে ২৬৮১ রান করেছেন তিনি। এছাড়াও ৭০ ম্যাচের টি-টোয়েন্টি ক্যারিয়ারে ১৩৪.৪১ স্ট্রাইক রেটে করেছেন ১৫৪০ রান।

সর্বশেষ আইপিএলেও দুর্দান্ত ব্যাটিংয়ে সবার নজর কেড়েছিলেন এই ওপেনার। চেন্নাই সুপার কিংসের হয়ে ১৬ ম্যাচে ৪৫.৩৫ গড় আর ১৩৬.২৬ স্ট্রাইক রেটে করেছিলেন ৬৩৫ রান। যা কোন ব্যাটারের আসরের সর্বোচ্চ সংগ্রহ ছিল।

রুতুরাজ প্রশংসা করে গাভাস্কার বলেন, ‘সে একজন প্রতিভাবান ক্রিকেটার। সে এমন একজন ক্রিকেটার, যে তিন সংস্করণের ক্রিকেটেই ভারতকে সার্ভিস দিতে পারবে। তার হাতে প্রচুর পরিমাণ শট আছে এবং তার শট নির্বাচন খুবই ভালো।’

তরুণ এই ওপেনার ব্যাট হাতে অন সাইডে যথেষ্ট শক্তিশালী, যা নজর কেড়েছে গাভাস্কারের। বিশেষ করে হুক বা পুল শট তার শক্তির বড় জায়গা। তাছাড়াও পাওয়ার হিটিংয়েও যথেষ্ট দক্ষ রুতুরাজ। যা তাঁর ব্যাটিংকে আরও সমৃদ্ধ করেছে।

ভারতের সাবেক এই ক্রিকেটার রুতুরাজের ব্যাটিংয়ের প্রশংসা করে আরও বলেন, ‘চাপ নিয়ে খেলার মতো ধৈর্য এবং দক্ষতা দুটোই তার আছে। তাই আমি মনে করি, এখন দেখার পালা আন্তর্জাতিক ক্রিকেটে সে কিভাবে নিজেকে প্রতিষ্ঠিত করে।’

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Dipok Deb Nath

Check Also

একঝলক দেখার জন্য রাস্তা আটকে দাঁড়িয়ে হাজার হাজার মানুষ, ভিড় দেখে মাথায় হাত রোহিতের

জনপ্রিয়তায় বলিউড তারকাদের অনায়াসে পিছনে ফেলতে পারেন রোহিত শর্মা। ভারত অধিনায়কের অনুরাগীর সংখ্যা চ্যালেঞ্জ জানাতে …

Leave a Reply

Your email address will not be published.