Breaking News

ভারতের বিপক্ষে সিরিজ খেলতে আগ্রহী ক্রিকেটাররা: রিজওয়ান

২০১২ সালে ডিসেম্বরে সর্বশেষ দ্বিপাক্ষিক সিরিজ খেলেছিল ভারত পাকিস্তান। এরপর লম্বা সময় ধরে ইন্টারন্যাশনাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি) বা এশিয়ান ক্রিকেট কাউন্সিলের (এসিসি) ইভেন্ট ব্যতীত এই দুই দলের খেলা দেখা যায় না। তবে দুই দেশের ক্রিকেটাররা একে-অপরের বিপক্ষে খেলতে ইচ্ছুক, এমনটাই বলেছেন মোহাম্মদ রিজওয়ান।

মূলত রাজনৈতিক বৈরিতাপূর্ণ সম্পর্কের কারণেই দুই দেশের ক্রিকেটীয় লড়াই দেখতে বঞ্চিত হন ভক্তরা। আর ক্রিকেটাররাও একে-অপরের বিপক্ষে ম্যাচ খেলার সুযোগ হারাচ্ছেন। তবে রাজনীতিতে ক্রিকেটারদের কোনো নিয়ন্ত্রণ নেই বলে দুই দেশের মধ্যে সম্পর্ক উন্নয়নে তারা কোনো অবদান রাখতে পারছে না।

রিজওয়ান বলেন, ‘পাকিস্তান এবং ভারতের ক্রিকেটাররা একে অপরের বিপক্ষে খেলতে চায়, কিন্তু রাষ্ট্রের ব্যাপারগুলোতে খেলোয়াড়দের কোনো নিয়ন্ত্রণ নেই।’

বারের কাউন্টি চ্যাম্পিয়নশিপে সাসেক্সের হয়ে খেলছেন চেতেশ্বর পূজারা ও রিজওয়ান। দেশের হয়ে খেলার সময় একে অপরের চিরপ্রতিপক্ষ হলেও এখানে খেলছেন কাঁধে কাঁধ মিলিয়ে। এর ফলে তাদের মধ্যে সম্পর্কটাও বেশ গাঢ় হয়েছে।

পূজারার সঙ্গে কাউন্টিতে একই দলে খেলেন বলেই যে তার সঙ্গে রিজওয়ানের ভালো সম্পর্ক তা কিন্তু নয়। পাকিস্তানের এই উইকেটরক্ষক-ব্যাটার বিশ্বাস করেন ক্রিকেটের সবাই মিলে একটি পরিবার। এ সময় পূজারার প্রশংসাও করেছেন পাকিস্তানের এই উইকেটরক্ষক ব্যাটার।

রিজওয়ান বলেন, ‘আমি পূজারার সঙ্গে ক্রিকেট নিয়ে আলোচনা করেছি এবং তার কাছ থেকে অনেক কিছু শিখেছি। খেলোয়াড় হিসেবে আমরা আলাদ না, আমরা সবাই মিলে একটি ক্রিকেটীয় পরিবার। পূজারা খুব ভালো মানুষ। আমি সত্যিই তার একাগ্রতা এবং মনোযোগের প্রশংসা করি।’

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Dipok Deb Nath

Check Also

ওয়ানডেতে ৯৯ রানে আউটের ঘটনা ৩৫ বার, বাংলাদেশের কেবল মুশফিক

গতকাল কলম্বোয় ক্রিকেট ক্যারিয়ারে নতুন এক অভিজ্ঞতার সম্মুখীন হলেন ডেভিড ওয়ার্নার। অস্ট্রেলিয়ার এ তারকা প্রথমবারের …

Leave a Reply

Your email address will not be published.