Breaking News
return-shakib-number-one

নবীকে টপকে টি-টোয়েন্টিতে আবারও এক নম্বর সাকিব

আইসিসি টি-টোয়েন্টি র‍্যাংকিংয়ে আবারও এক নম্বর অলরাউন্ডার হয়েছেন বাংলাদেশি ক্রিকেটার সাকিব আল হাসান। আফগান অলরাউন্ডার মোহাম্মদ নবীকে পেছনে ফেলে সাকিব নতুন করে বসেছেন শীর্ষস্থানে।

Advertisement

বুধবার (২৭ অক্টোবর) আইসিসি টি-টোয়েন্টি র‍্যাংকিং হালনাগাদ করে। হালনাগাদকৃত র‍্যাংকিংয়ে সাকিবের রেটিং পয়েন্ট ২৯৫। সাকিবের উন্নতিতে শীর্ষস্থান হারিয়ে আফগান অধিনায়ক নবী চলে গেছেন দ্বিতীয় স্থানে। তার রেটিং পয়েন্ট এখন ২৭৫। হালনাগাদ করায় সাকিবের ২০ পয়েন্ট বেড়েছে। অন্যদিকে নবীর ১০ পয়েন্ট কমেছে।

এই ক্যাটাগরিতে উন্নতি হয়েছে গ্লেন ম্যাক্সওয়েলের। অস্ট্রেলীয় এই অলরাউন্ডার র‍্যাংকিংয়ের তৃতীয় স্থানে উঠে এসেছেন। তৃতীয় স্থানে তার সাথে আছেন নামিবিয়া জেজে স্মিথ, যিনি এগিয়েছেন ২৩ ধাপ।

Advertisement

ব্যাটসম্যানদের ক্যাটাগরিতে ইংল্যান্ডের ডেভিড মালান (৮৩১) এখনও শীর্ষে, তবে তার সাথে ব্যবধান কমিয়েছেন দ্বিতীয় স্থানে থাকা পাকিস্তানি অধিনায়ক বাবর আজম (৮২০)। পয়েন্ট বেড়েছে দক্ষিণ আফ্রিকার অ্যাইডেন মারক্রাম, পাকিস্তানের মোহাম্মদ রিজওয়ান ও ভারতীয় অধিনায়ক বিরাট কোহলিরও।

বোলিংয়ে উল্লেখযোগ্য পয়েন্ট বেড়েছে বাংলাদেশের শেখ মেহেদী হাসান (৬২১), পাকিস্তানের শাহীন শাহ আফ্রিদি (৫৯৬) ও হারিস রউফ (৫৬৩) এবং অস্ট্রেলিয়ার জশ হ্যাজলউডের (৫৫৭)। শীর্ষ দশে পেসারদের মধ্যে সেরা অবস্থানে মুস্তাফিজুর রহমান (৬১৪)। তার চেয়ে বেশি পয়েন্ট নিয়ে মেহেদী অষ্টম ও সাকিব নবম স্থানে রয়েছেন।

Advertisement

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Dipok Deb Nath

Check Also

এরা আদৌও লেজেন্ডস? বাংলাদেশ প্রাক্তনীদের হাস্যকর ফিল্ডিংয়ের পর প্রশ্ন নেটপাড়ার

‘লেজেন্ডস’-দের লিগ। কিন্তু বাংলাদেশ লেজেন্ডসের খেলোয়াড়রা এমন হাস্যকার কাণ্ড করলেন যে মনে হচ্ছিল ‘গলি ক্রিকেট’ …

Leave a Reply

Your email address will not be published.