Breaking News

অবসরের হিরিক পড়বে ২০২১ আইপিএল শেষে, দেখুন কারা নিতে যাচ্ছে অবসর…

শোকের দিন শুরু হবে ক্রিকেট পারায়, এক এক করে বিদায় নিবে অনেক কিংবদন্তী।

আইপিএলের ইতিহাস যাঁকে ছাড়া অসম্পূর্ণ, তিনি আর কেউ নন স্বয়ং এমএস ধোনি। তিনবারের চ্যাম্পিয়ন টিম চেন্নাই সুপার কিংসের অধিপতি তিনি। ৩৯ বছর বয়সেও তিনি অত্যন্ত ফিট।তাঁর দক্ষতাকে চ্যালেঞ্জ জানানোর মতো আজও কেউ নেই। গতবছর আন্তর্জাতিক ক্রিকেটকে অবসর জানালেও আইপিএল খেলছেন তিনি। অনেকেই মনে করেছিলেন যে, ধোনি বাইশ গজকেই হয়তো বিদায় জানাবেন।

কি্তু চেন্নাইয়ের মানুষের ভালবাসার জন্যই তাঁদের থালা আইপিএলে। ধোনি এখনও পর্যন্ত ২০৪টি আইপিএল খেলেছেন। ৪৬৩২ রান করেছেন তিনি। এবার তাঁর সামনে সুযোগ রয়েছে আইপিএলে ৫০০০ রানের মাইলস্টোন স্পর্শ করার। এর পাশাপাশি ধোনির লক্ষ্য থাকবে দেশের মাটিতে চতুর্থবারের জন্য আইপিএল ট্রফি হাতে তোলা।

শোকের দিন শুরু হবে ক্রিকেট পারায়, এক এক করে বিদায় নিবে অনেক কিংবদন্তী 

সানরাইজার্স হায়দরাবাদের এই মর’সুমে নাম লিখিয়েছেন কেদার যাদব। পকেটসাইজ ডায়নামাইটের এই আইপিএলে অনেক কিছুই প্রমাণ করার আছে। গতবছর থেকেই কেদার ভারতীয় দলে ব্রাত্য। মনে করা হচ্ছে রবি শাস্ত্রীর দল তাঁকে নিয়ে আর ভাবছে না।

আইপিএলেও তাঁর ভাগ্যে এটাই লেখা ‘হতে পারে। গত মর’সুমে চেন্নাইয়ের জার্সিতে ৮ ম্য়াচ খেলে মাত্র ৬২ রান করা যাদবকে রাখেনি ধোনির ফ্যাঞ্চাইজিও। এর পাশাপাশি বয়সের ফ্যাক্টরটাও উড়িয়ে দেওয়ার নয়। ৩৬ বছরের যাদব যদি এইবার আইপিএলে অসাধারণ কিছু করে দেখাতে না পারেন, তাহলে তাঁকে সম্ভবত বাইশ গজকেই বিদায় জানাতে হবে।

ঋ’দ্ধিমান সাহা আইপিএলে নিজের একটা আলাদা পরিচয় বানিয়ে ফেলেছেন। টিম ইন্ডিয়ার ব’ঙ্গজ উইকেটকিপার আজও বিশ্বসেরা উইকেটকিপার-ব্য়াটসম্যানদের একজন। গত মর’সুমে সানরাইজার্স হায়দরাবাদের হয়ে মাত্র ৪ ম্যাচে ২০০ রান করেন ঋ’দ্ধি।

পান জোড়া হাফ-সেঞ্চুরিও। দেখতে গেলে নিজামের শহরের ফ্র্যাঞ্চাইজির হয়ে তিনি যথেষ্ট ভাল পারফর্ম করেছেন। কিন্তু এই আইপিএলে যদি ঋদ্ধি যদি নিজেকে মেলে ধরতে না পারেন তাহলে ৩৭ বছরের ঋদ্ধিকে নিয়ে হয়তো আর সানরাইজার্স আর ভাবতে নাও পারে।

তরুণদের মঞ্চে তারুণ্য়ের জয়গান যদি আইপিএলের মন্ত্র হয়ে থাকে, তাহলে হরভজন সিং ব্যতিক্রম। আজ তিনি কিংবদন্তি। গত মরসমে ভাজ্জি আইপিএল খেলেননি ঠিকই। কিন্তু এই মর’সুমে তাঁকে দলে নিয়ে চমকে দিয়েছে কলকাতা নাইট রাইডার্স। দেখতে গেলে ভাজ্জি আজ ‘বৃদ্ধ’ হয়েছেন।

আরো পড়ুনঃ কিংস ইলেভেন পাঞ্জাব – যদি কখনও হত তবে দুটি অর্ধের গল্প

২০১৯ সালে ১১ ম্যাচে ১৬ উইকেট নিয়ে চমকে দেওয়া ভাজ্জি এই মর’সুমে ছাপ রাখতে না পারলে, তাঁরও আইপিএল ভবিষ্য়ৎও অনিশ্চিত হয়ে যাবে, তা বলাই যায়।শেষ কয়েক বছরে রবিন উথাপ্পা আইপিএলের অন্যতম তারকা

এক সময় কলকাতা নাইট রাইডার্সের হয়ে ফুল ফুটিয়ে ছিলেন তিনি। উথাপ্পার ঝুলিতেও রয়েছে প্রচুর রান। ২০১৪ সালে ৬৬০ রান করা উথাপ্পা এক মর’সুমে ১০০০ রান করে বিশ্বরেকর্ড করতে চান। উথাপ্পার ব্যাট থেকে ফের একবার রানের ফোয়ারা দেখতে চান ফ্যানেরা। উথাপ্পার ক্ষেত্রেও সেই বয়সের ফ্যাক্টরটা রয়ে যাচ্ছে।

 

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Cricvive Desk

Cricvive is a sports media company that produces original video, audio, and written content for cricvive.com and other media partners, as well as the general public and news organizations.

Check Also

একঝলক দেখার জন্য রাস্তা আটকে দাঁড়িয়ে হাজার হাজার মানুষ, ভিড় দেখে মাথায় হাত রোহিতের

জনপ্রিয়তায় বলিউড তারকাদের অনায়াসে পিছনে ফেলতে পারেন রোহিত শর্মা। ভারত অধিনায়কের অনুরাগীর সংখ্যা চ্যালেঞ্জ জানাতে …

Leave a Reply

Your email address will not be published.