Breaking News
retention-list-facilitis-indian-crickter

রিটেনশন লিস্টে প্রাধান্য পেলেন ভারতের তারকা ক্রিকেটাররাই

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) মেগা নিলামের আগে ক্রিকেটারদের ধরে রাখার তালিকা প্রকাশ করা হবে মঙ্গলবার (৩০ নভেম্বর) রাতে। কিন্তু এর আগেই রিটেনশন লিস্ট প্রকাশ করেছে জনপ্রিয় ক্রীড়া পোর্টাল ইএসপিএন ক্রিকইনফো। সেই তালিকায় দেখা গেছে বিরাট কোহলি, মহেন্দ্র সিং ধোনি, রোহিত শর্মাদের মত বড় বড় তারকাদের দলে রেখে দিয়েছে তাদের পূর্বের দলগুলো।

Advertisement

২০২২ সালের আইপিএলে ৮ দলের পরিবর্তে দেখা যাবে ১০ দলকে। এর আগে অনুষ্ঠিত হবে মেগা নিলাম। এখানে প্রত্যেক দল মোট চার জন ক্রিকেটার ধরে রাখতে পারবে। যেখানে ভারতের সর্বোচ্চ তিনজন এবং বিদেশি সর্বোচ্চ দুইজন ক্রিকেটার রাখতে পারবে দলগুলো।

আর নতুন দল দুটি নিলামের বাইরে পছন্দ মতো তিন জন ক্রিকেটারের সঙ্গে চুক্তি করতে পারবে। যেখানে দুইজন ভারতের ও একজন বিদেশি ক্রিকেটার দলে নিতে পারবে।

Advertisement

কোনো দল সর্বোচ্চ চার জন ক্রিকেটার ধরে রাখতে চাইলে ৯০ কোটির মধ্যে ৪০-৪৫ শতাংশ খরচ করতে পারবে। আর কোনো ক্রিকেটার ধরে না রাখতে চাইলে সেক্ষেত্রে বেধে দেয়া নির্দিষ্ট পরিমাণ অর্থের মধ্যে থেকে ৩৬-৪০ শতাংশ খরচ করতে পারবে দলগুলো।

এই তালিকায় দেখা গেছে চেন্নাই সুপার কিংস, কলকাতা নাইট রাইডার্স এবং দিল্লি ক্যাপিটালসই কেবল চারজন করে ক্রিকেটার ধরে রেখেছে। আগের কোনো ক্রিকেটারকেই দলে রাখেনি পাঞ্জাব কিংস।

Advertisement

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Dipok Deb Nath

Check Also

মেজাজ হারালেন রোহিত, রেগে তরুণ ওয়াশিংটনকে দিলেন ‘গালাগালি’, চটে লাল নেটপাড়া

মাঠের মধ্যেই ওয়াশিংটন সুন্দরের উপর চটলেন ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা। এমনকী তরুণকে গালাগালি দেওয়ারও অভিযোগ …

Leave a Reply

Your email address will not be published.