Breaking News

আইপিএলে ক্রিস গেইলের অনন্য কৃর্তি, ধরাছোয়ার বাহিরে এই গতিদানব

আইপিএলে ক্রিস গেইলের অনন্য কৃর্তি, ধরাছোয়ার বাহিরে এই গতিদানব

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের ২০২১ মৌসুমে পাঞ্জাব কিংসের ব্যাটসম্যান ক্রিস গেইল তার ছয় হিট ফর্মটি অব্যাহত রেখেছিলেন, যখন তিনি ২৯ বলে ৪০ রান করেছিলেন। এই পার্কের চারপাশে বোলারদের মারতে গিয়ে বাঁ-হাতি ব্যাটসম্যান সুপ্রিম ফর্মে শুরু করেছিলেন। ১৩৩তম ম্যাচে ৩৫০ ছক্কার শিখরে পৌঁছলেন ক্যারিবিয়ান ব্যাটিং মায়েস্ত্রো।

তার ইনিংসের পুরো সময়কালে ওয়েস্ট ইন্ডিজের কিংবদন্তি চারটি চার এবং দুটি ছক্কা মেরে ১৪২.৮৬ এর স্ট্রাইক রেটে স্কোর করে। স্পিনার রিয়ান প্যারাগের কাছ থেকে লং-অনের দিকে ধীর গতির জন্য গেইলের ইনিংসটি শেষ হলেও এটি সরাসরি বেন স্টোকসের হাতে চলে যায়।

ম্যাচটিতে গেইল করেন ইতিহাস এবং আইপিএলের পরিসংখ্যান বলে তিনি করে ফেলেছেন মহাকাব্যিক অর্জন। । আইপিএলের ইতিহাসে তিনি একমাত্র খেলোয়াড় হয়েছেন যিনি হাকিয়েছেন ৩৫০ টি ছয়। সোমবার ম্যাচের আগে ৩৪৯ ছক্কায় দাঁড়িয়ে ছিলেন পঞ্জাব কিংস ব্যাটসম্যান। এদিন প্রথম ছক্কাটি হাঁকানোর সঙ্গে সঙ্গেই অনন্য মাইলস্টোন ছুঁয়ে ফেলেন জামাইকান।

আইপিএলে ১৩৩তম ম্যাচে ৩৫০ ছক্কার শিখরে পৌঁছলেন ক্যারিবিয়ান ব্যাটিং মায়েস্ত্রো। বাকিরা ছক্কা হাঁকানোর নিরিখে তাঁর চেয়ে কয়েক যোজন পিছিয়ে। ১৭৭ ম্যাচ খেলে তালিকায় দ্বিতীয়স্থানে থাকা এবি ডি’ভিলিয়ার্সের নামের পাশে রয়েছে ২৩৭টি ছক্কা। তালিকায় তৃতীয়, চতুর্থ এবং পঞ্চমস্থানে যথাক্রমে এমএস ধোনি (২১৬), রোহিত শর্মা (২১৪) এবং বিরাট কোহলি (২০১)। গত আইপিএলে সুযোগ পেয়েই এক অনন্য মাইলস্টোন ছুঁয়েছিলেন গেইল৷

ক্যারিবিয়ান এ ব্যাটসম্যান ইউনিবার্সেল বস হিসাবে পরিচিত এবং তার ব্যাটিং এর জন্য তিনি সর্বমহলে ইতিমধ্যেই কুড়িয়েছেন ভালোবাসা এবং করেছেন একের পর এক কৃতিত্ব। বিশ্বের যে কোনও স্টেডিয়ামে ছয় হাঁকানোটা এককথায় ক্রিস্টোফার হেনরি গেইলের কাছে জলভাত। সেই গেইল মরু শহরের আইপিএলে বিশ্বের প্রথম ব্যাটসম্যান হিসেবে টি-২০ ক্রিকেটে ১,০০০ ছক্কা হাঁকানোর কীর্তি গড়েছিলেন৷ সেটাও ছিল রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে৷ এদিন আইপিএলে তাঁর ৩৫০ ছক্কার মাইলস্টোন এল সেই রয়্যালসদের বিরুদ্ধেই। বাউন্ডারি মারার ক্ষেত্রেও মাইলস্টোনের সামনে রয়েছেন গেইল৷ ২০২১ আইপিএলে ১৬টি বাউন্ডারি মারলে মারলে আইপিএলে ৪০০টি বাউন্ডারি মারার নজির গড়বেন ‘ক্যারিবিয়ান দৈত্য’।

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Cricvive Desk

Cricvive is a sports media company that produces original video, audio, and written content for cricvive.com and other media partners, as well as the general public and news organizations.

Check Also

৪,৬,৪,৬,৬,৪, বোলারদের ছারখার করা ব্যাটিং, পরপর ৬টি বলকে মাঠের বাইরে পাঠালেন মইন-লিভিংস্টোন

ব্যাট হাতে তাণ্ডব চালানো বোধহয় একেই বলে। ১০০ বলের ক্রিকেটে ১৪৫ রান তাড়া করা সহজ …

Leave a Reply

Your email address will not be published.