Breaking News

আইপিএল 2021 এর প্রথম ম্যাচে কেন জিতবে RCB

আইপিএল 2021 এর প্রথম ম্যাচে কেন জিতবে RCB

আইপিএল ২০২১তে আরসিবি প্লেয়িং ইলেভেন বনাম এমআই – মোঃ আজহারুদদিন বা ফিন অ্যালেন, কে হবেন বিরাট কোহলির উদ্বোধনী অংশীদার? দেবদত্ত পাদিক্কালের ইতিবাচক কোভিড ১৯ টেস্ট রিপোর্ট এবং প্রথম ম্যাচের জন্য অপ্রাপ্যতা রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু (আরসিবি) অধিনায়ক বিরাট কোহলিকে একটি দ্বিধায় ফেলেছে। তার কি অন্য একজন নবাগত মোহাম্মদ আজহারুদদীনের সুযোগ দেওয়া উচিত নাকি কিউই ব্যাটসম্যান ফিন অ্যালেনের সাথে ওপেন করা এবং খেলোয়াড় একাদশে বিদেশী খেলোয়াড়কে হারানোর ঝুঁকি থাকা উচিত? আইপিএল ২০২১ ওপেনারের মুম্বই ইন্ডিয়ান্সের বিপক্ষে খেলার আগে কোহলিকে এই প্রশ্নেরই উত্তর দিতে হবে।

আরসিবি প্লেয়িং ইলেভেন বনাম এমআই আইপিএল ২০২১ – মোঃ আজহারুদদিন নাকি ফিন অ্যালেন? যদিও প্রথম ম্যাচে দেবদূত পাদিক্কালের অনুপস্থিতি একটি বড় ধাক্কা হবে, বিশেষত যখন তিনি উতরূপের ফর্মে ছিলেন। কর্ণাটকের হয়ে বিজয় হাজারে ট্রফিতে সাতটি ইনিংসে তিনি চারটি সেঞ্চুরি ও তিনটি অর্ধশতক সহ ৭৩৭ রান করেছিলেন। পাদিক্কল তার আইপিএল ২০২০ ফর্ম নিয়েছেন যেখানে তিনি ১৫ ম্যাচে ৩১.৫৩ গড়ে ৪৭৩ রান করেছেন। বিরাট কোহলি আরসিবির পক্ষে জনগণের কাছে তার অভিপ্রায় ঘোষণার সাথে সাথে এখন তাকে এমন একটি সঙ্গী বেছে নিতে হবে যিনি দৃঢ় উদ্বোধন করতে পারেন।

আরো পড়ুনঃ বিরাট কোহলি এমন কিভাবে হয়, অবাক বিশ্ব!

আরসিবির উদ্বোধনী দুর্দশা নতুন নয়। গত কয়েক মৌসুমে আরসিবি সেট ওপেনারদের খুঁজতে লড়াই করেছে। তবে দেবদূত পাদিক্কালের সাথে তারা একটি নতুন অবরুদ্ধ ব্যাটসম্যানকে পেয়েছিলেন, যিনি প্রতিশ্রুতি অনুসারে বিতরণ করতে পারেন। তবে তার অনুপস্থিতিতে এখন আরসিবি বিরাট কোহলিকে অংশীদার খুঁজতে বাধ্য করবে, তবে দুটি বিকল্পের দিকে নজর দেওয়া যাক।

মোহাম্মদ আজহারুদ্দিন:

আরসিবির ক্রিকেট পরিচালনার পরিচালক মাইক হেসনের মতে কেরালার এই ব্যাটসম্যান আরসিবি’র রাডারে দীর্ঘকাল ধরে রয়েছেন। তিনি কেবল প্রতিশ্রুতিশীল ব্যাটসম্যানই নন তিনি লম্বা ফর্ম্যাটে কেরলের নিয়মিত রক্ষক, তিনি পার্থিব প্যাটেলের পরিবর্তে আদর্শ প্রতিস্থাপন করেছেন।
যদিও আজহারুদদিন মুম্বইয়ের নিজস্ব ডেনে মুম্বাইয়ের নিজস্ব পার্শ্বে মুম্বাইয়ের সমস্ত বোলারদের প্রতিষ্ঠিত করে নিজের ক্লাসটি দেখিয়েছিলেন, সৈয়দ মুশতাক আলী ট্রফিতে ৫ balls বলে ১৩ 13 রানের পথে, তিনি এখনও আইপিএলে অনভিজ্ঞ।

তবে তার মধ্যে আরসিবি’র অতিরিক্ত বিদেশী নেওয়ার বিকল্প থাকবে এবং এবি ডি ভিলিয়ার্সকে ২০ ওভার না রেখে কিছুটা বিশ্রাম দেওয়ার সুযোগ থাকবে। অধিকন্তু, আজহারুদদীনের চিত্তাকর্ষক বিজয় হাজারে ট্রফি না থাকলেও তিনি শর্ট ক্যাম্প চলাকালীন আরসিবির কোচদের মুগ্ধ করেছিলেন, তাকে কোহলির জন্য আদর্শ অংশীদার করে তুলেছিলেন এবং এই যুবকও ভারত অধিনায়কের সাথে ব্যাটিংয়ের স্বপ্ন পূরণ করতে পারবেন।

ফিন অ্যালেন: সদ্য সমাপ্ত টি-টোয়েন্টি সিরিজে বাংলাদেশের বিপক্ষে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক ঘটে নিউজিল্যান্ডের। অভিষেকের সময় তিনি সোনার হাঁস ফিরার সময়, তৃতীয় টি-টোয়েন্টিতে নিজের ক্লাসটি দেখিয়েছিলেন, ২৯ বলে ৭১ রান করেছিলেন। কোহলির মনে যখন তিনি তাঁর দল নির্বাচন করবেন তখন তা মনে মনেই থাকবে। এবিডি-র মতো অ্যালেনও মাঝেমধ্যে বড় গ্লোভগুলি দান করতে পারেন এবং এটি কোহলিকে মানসিক প্রশান্তি দেয়।

তবে ফিনের নির্বাচনের বিপরীতে কী হতে পারে তা হ’ল বিদেশী খেলোয়াড়কে বাদ দেওয়া। আইপিএল দলগুলির খেলোয়াড় একাদশে সর্বোচ্চ চার বিদেশি থাকতে পারে, আরসিবি ড্যান ক্রিশ্চিয়ান বা গ্লেন ম্যাক্সওয়েল উভয়কেই ছাড়তে হবে, কারণ এবিডি এবং কাইল জেমিসন দুটি স্বয়ংক্রিয় পছন্দ হবে। উভয় অস্ট্রেলিয়ান অলরাউন্ডার দেরিতে সেরা হয়নি। খ্রিস্টান ভাষায়, আরসিবির একটি অতিরিক্ত সিমার থাকবে ম্যাক্সওয়েলে থাকাকালীন তারা একটি অতিরিক্ত স্পিনার পাবেন।

তবে ওয়াশিংটন সুন্দর ও যুজভেন্দ্র চাহাল – দুই স্পিনার নিয়ে প্লেয়িং ইলেভেনে ম্যাক্সওয়েল, আরসিবির নিলাম থেকে দ্বিতীয় সর্বোচ্চ পয়েন্ট ১৪২.২৫ কোটি টাকায়, যদি অ্যালেন এই সম্মতি অর্জন করতে চান তবে তার আরসিবির অভিষেকটি হারাতে পারে। অতএব, সমস্ত সম্ভাবনায়, মোহাম্মদ আজহারুদদীনের আরসিবির হয়ে অভিষেক হতে চলেছে।

এমএইচডি আজহারুদীন / ফিন অ্যালেন, বিরাট কোহলি (সি), রজত পাটিদার, এবি ডি ভিলিয়ার্স, গ্লেন ম্যাক্সওয়েল, ড্যান ক্রিশ্চিয়ান, ওয়াশিংটন সুন্দর, কাইলি জ্যামিসন, মোহাম্মদ সিরাজ, যুজবেন্দ্র চাহাল, নবদীপ সায়নী

আইপিএল ২০২১: আরসিবি পূর্ণ স্কোয়াড২০২১

বিরাট কোহলি, এবি ডি ভিলিয়ার্স, যুজবেন্দ্র চাহাল, দেবদূত পাদিককাল, নবদীপ সায়নী, ওয়াশিংটন সুন্দর, মোহাম্মদ সিরাজ, কেন রিচার্ডসন, অ্যাডাম জাম্পা, জোশ ফিলিপ, শাহবাজ আহমেদ, পবন দেশপাণ্ডে, কাইল জেমিসন, গ্লেন ম্যাক্সওয়েল, ড্যান ক্রিশ্চিয়ান, শচীন বেবি, রজত পাটিদার, মোহাম্মদ আজহারুদ্বীন, সুয়াশ প্রভুদাই, কেএস ভারত

আইপিএল 2021 এর প্রথম ম্যাচে RCB XI vs MI

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Cricvive Desk

Cricvive is a sports media company that produces original video, audio, and written content for cricvive.com and other media partners, as well as the general public and news organizations.

Check Also

নেতৃত্বভার পেলে সানন্দে গ্রহণ করবেন হার্দিক

ভারতীয় দলকে নেতৃত্ব দেয়ার সুযোগ পেলে অবশ্যই তা সানন্দে লুফে নিতে চান হার্দিক পান্ডিয়া। তবে …

Leave a Reply

Your email address will not be published.