Breaking News

ভারতের কোচ হচ্ছেন দ্রাবিড়, বেতন ‘১০’ কোটি রুপি

অনেক জলঘোলার পর শেষপর্যন্ত রাহুল দ্রাবিড়কেই ভারতের প্রধান কোচের আসনে বসাতে চলেছে বিসিসিআই। একাধিকবার বিসিসিআইয়ের প্রস্তাব ফিরিয়ে দিলেও শেষপর্যন্ত দ্রাবিড় ভারত জাতীয় দলের কোচ হতে রাজি হয়েছেন বলে দাবি বোর্ডের।বিসিসিআই সূত্র জানিয়েছে, দ্রাবিড় ভারতের কোচ হওয়ার জন্য অবশেষে সম্মতি দিয়েছে। আপাতত তার সাথে হচ্ছে দুই বছরের চুক্তি। অর্থাৎ, ২০২৩ সাল পর্যন্ত বিরাট কোহলি, রোহিত শর্মাদের কোচিং করাবেন তিনি। দ্রাবিড়ের অধীনে একটি করে টি-টোয়েন্টি ও ওয়ানডে বিশ্বকাপ খেলতে পারে ভারত।

এক্ষেত্রে প্রতি বছর ১০ কোটি রুপি পারিশ্রমিক দিতে হবে দ্রাবিড়কে। দ্রাবিড়ের পাশাপাশি নিয়োগ পাচ্ছেন মহারাষ্ট্রের সাবেক পেসার পরশ মামব্রে, বোলিং কোচ হিসেবে। ব্যাটিং কোচের দায়িত্বে বর্তমান কোচ বিক্রম রাঠোরই থাকছেন।বিসিসিআইয়ের এক সূত্র জানায়, দ্রাবিড় ভারতীয় জাতীয় পুরুষ সিনিয়র দলের কোচ হওয়ার বিষয়ে সম্মতি দিয়েছেন। তিনি কয়েকদিন পরই জাতীয় ক্রিকেট একাডেমির প্রধানের পদ থেকে ইস্তফা দেবেন।’

ভারতের প্রধান কোচ হিসেবে রবি শাস্ত্রীর চুক্তির মেয়াদ শেষ হচ্ছে এ বছরই। শাস্ত্রী নতুন করে ভারতের কোচ হতে চান না, তা ইতোমধ্যে জানিয়েছেন। এরপর বোর্ডও ব্যস্ত হয়ে পড়ে নতুন কোচের খোঁজে।সেই দৌড়ে এগিয়ে ছিলেন অনিল কুম্বলে ও ভিভিএস লক্ষ্মণ। তবে বোর্ডের ঊর্ধ্বতন কর্তাদের চোখ ছিল দ্রাবিড়ের ওপর। দ্রাবিড় অবশ্য কোনোভাবেই রাজি হচ্ছিলেন না। জানিয়েছিলেন, তরুণদের নিয়েই কাজ করে যেতে চান।

গত জুলাইয়ে ভারতের টেস্ট দল ছিল ইংল্যান্ড সফরে। ওয়ানডে ও টি-টোয়েন্টি দল একই সময়ে যায় শ্রীলঙ্কায়। শিখর ধাওয়ানের নেতৃত্বাধীন সেই দলে অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে দায়িত্ব পালন করেছিলেন দ্রাবিড়। ভারত অনূর্ধ্ব-১৯ দলকে কোচিং করিয়ে জিতিয়েছেন বিশ্বকাপও।

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Dipok Deb Nath

Check Also

নেতৃত্বভার পেলে সানন্দে গ্রহণ করবেন হার্দিক

ভারতীয় দলকে নেতৃত্ব দেয়ার সুযোগ পেলে অবশ্যই তা সানন্দে লুফে নিতে চান হার্দিক পান্ডিয়া। তবে …

Leave a Reply

Your email address will not be published.