Breaking News
pietersen-wants-three-pak-india-matches-every-year

প্রতিবছর পাক-ভারতের তিনটি করে ম্যাচ চান পিটারসেন

চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপে গ্রুপ পর্বেই ভারত-পাকিস্তান দ্বৈরথ দেখেছে ক্রিকেট বিশ্ব। অবশ্য দুই চিরপ্রতিপক্ষের লড়াই দেখতে ক্রিকেট ভক্তদের অপেক্ষায় থাকতে হয় এশিয়ার বা বৈশ্বিক কোনো আসরের। দুই দেশের মধ্যকার কূটনৈতিক সম্পর্কের কারণে ভারত বা পাকিস্তানের মাটিতে দ্বিপাক্ষিক সিরিজ আয়োজন সম্ভবও নয়। আর তাই নিরপেক্ষ ভেন্যুতে প্রতি বছর তিন ম্যাচের দ্বিপাক্ষিক টি-টোয়েন্টি সিরিজ আয়োজনের পরামর্শ দিয়েছেন কেভিন পিটারসেন।

Advertisement

একসময় ভারত-পাকিস্তান দ্বিপাক্ষিক সিরিজ হতো নিয়মিতই। আর সেটা এখন কেবলই অতীত। সর্বশেষ দুই দেশের মধ্যে দ্বিপাক্ষিক সিরিজ অনুষ্ঠিত হয়েছিল প্রায় এক দশক আগে।

সময়ের সঙ্গে সঙ্গে দুই দেশের ক্রিকেট বোর্ডের সম্পর্কের অবনতি হয়েছে। যদিও পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) নব নিযুক্ত চেয়ারম্যান রমিজ রাজা এখন চেষ্টা চালাচ্ছেন সম্পর্ক উন্নয়নে। এ প্রসঙ্গে তিনি আলোচনায়ও বসেছিলেন বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়ার (বিসিসিআই) কর্মকর্তাদের সঙ্গে।

Advertisement

দুই দেশের ক্রিকেট বোর্ডের সম্পর্কের এমন টানা পোড়েন ক্রিকেট বিশ্বে প্রায় সবারই জানা। তাইতো ইংল্যান্ডের সাবেক এই অধিনায়ক পরামর্শ দিয়েছেন নিরপেক্ষ ভেন্যুতে সিরিজ আয়োজনের।

পিটারসেন বলেন, ‘নিরপেক্ষ ভেন্যুতে প্রতি বছর পাঁচ দিনের সময় ব্যবধানে ভারত-পাকিস্তানের তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলা উচিত। বিজয়ী দলের স্কোয়াডের ১৫ জনের জন্য প্রাইজমানি থাকবে ১৫ মিলিয়ন ডলার। শহর, দেশ বা সম্প্রচারকারীরা বছরে অন্তত একটা এমন সপ্তাহ চায়।’

Advertisement

টি-টোয়েন্টি কিংবা ওয়ানডে কোনো সংস্করণের ক্রিকেটেই বিশ্বকাপে ভারতের বিপক্ষে জয় ছিল না পাকিস্তানের। এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে ১০ উইকেটের বড় ব্যবধানের জয় দিয়ে দীর্ঘ দিনের সেই আক্ষেপ ঘুচালো বাবর আজম-মোহাম্মদ রিজওয়ানরা।

Advertisement

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Dipok Deb Nath

Check Also

আইসিসির বিচারে ‘স্পিরিট অফ ক্রিকেট’ পুরস্কার পেলেন নেপালের আসিফ শেখ

২২ গজে ভালো ব্যবহার, বিপক্ষকে সম্মান দেখানো এসব বিষয়কে সব সময় প্রাধান্য দেওয়া হয় বিশ্ব …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *