Breaking News
Panthara dropped out of the top five after India lost to Pakistan

পাকিস্তানের জয়ে বিপাকে ভারত, টপ ফাইভ থেকে ছিটকে গেলেন পন্থরা

শুক্রবার রাতে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে দ্বিতীয় ওয়ান ডে ম্যাচেও বড় জয় পেয়েছে পাকিস্তান। এই জয়ের পর তারা বিশ্বকাপ সুপার লিগে নিজেদেরকে ভালো জায়গায় নিয়ে গিয়েছে। প্রথম ওয়ান ডে-তে হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর জয় পেয়েছিলেন বাবররা। কিন্তু দ্বিতীয় ওয়ান ডে-তে একপেশে লড়াইয়ের পরে ১২০ রানের বিশাল ব্যবধানে জয় পেয়েছে তারা যার কারণে ভারত কিছুটা বেকায়দায়।

কালকের জয়ের পর বিশ্বকাপ সুপার লিগের তালিকায় সপ্তম স্থান থেকে এক লাফে চতুর্থ স্থানে উঠে এসেছে পাকিস্তান। আগে এই জায়গাটি ছিল ওয়েস্ট ইন্ডিজের যারা কালকের হারের পর ৪ থেকে ৫ নম্বর স্থানে নেমে গিয়েছে সুপার লিগের তালিকায়। তবে এই পাকিস্তানের জয়ে ওয়েস্ট ইন্ডিজের চেয়েও বেশি ক্ষতি হয়েছে ভারতের।

কালকের পাকিস্তানের ম্যাচের আগে ভারত সুপার লিগের পয়েন্টস টেবিলে পঞ্চম স্থানে ছিল। কিন্তু ম্যাচের এই ফলাফলের পরে ৫ নম্বর থেকে ৬ নম্বরে নেমে গেলেন রোহিত শর্মারা। ভারত আসন্ন কয়েক মাসে খুব বেশি ওয়ান ডে খেলবেও না। ফলে তালিকায় ওপরে ওঠার সুযোগ পাবে না তারা। তবে ভারতের আশার কথা এটাই যে ভারত ২০২৩ একদিনের ক্রিকেট বিশ্বকাপের আয়োজক। তাই তাদের যোগ্যতা অর্জন লিগ টেবিলের ফলের ওপর নির্ভর করবে না। আয়োজক হিসাবেই যোগ্যতাঅর্জন করবে তারা। কিন্তু টপ ফাইভে জায়গা না পাওয়া একটা লজ্জার ব্যাপার হবে বিশ্বের অন্যতম সেরা ক্রিকেট খেলিয়ে দেশ হিসেবে।

ভারত গত ফেব্রুয়ারিতে শেষবার ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধেই একটি ওয়ান ডে সিরিজ খেলেছিল এবং সেই সিরিজটি দুর্দান্ত ভাবে জিতেওছিল। ইংল্যান্ড সফরে গিয়ে ভারত কয়েকটি ৫০ ওভারের ম্যাচ খেলার সুযোগ পাবে। সেই ম্যাচগুলিতে ভালো পারফরম্যান্স করে তারা পয়েন্টস টেবিলে উন্নতির চেষ্টা করবে।

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Dipok Deb Nath

Check Also

টি-২০’তে ভারতের হয়ে সর্বাধিক রানের পার্টনারশিপ গড়ার নজির সঞ্জু-হুডার

সদ্য শেষ হওয়া আইপিএল হোক কিংবা ঘরোয়া ক্রিকেট সবক্ষেত্রেই একেবারে স্বপ্নের ফর্মে ছিলেন দীপক হুডা। …

Leave a Reply

Your email address will not be published.