Breaking News
pakistani-serior-crickter-babor-azam-jonkar

‘হটাও সিনিয়রদের’, বাবরের হুঙ্কারে পাক ক্রিকেটে গৃহযুদ্ধের আভাস

সম্প্রতি টি-২০ বিশ্বকাপে যথেষ্ট ভালো পারফরম্যান্স করেছিলেন। কিন্তু, আসন্ন ওয়েস্ট ইন্ডিজ সিরিজ থেকে নাম কাটা গেল পাকিস্তান ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক শোয়েব মালিকের। পাকিস্তান ক্রিকেট বোর্ডের এহেন সিদ্ধান্তে গৃহযুদ্ধেরই গন্ধ পাচ্ছে গোটা ক্রিকেট বিশ্ব।

Advertisement

সম্প্রতি বাংলাদেশের বিরুদ্ধে ৩-০ ব্যবধানে টি-২০ সিরিজ জয় করেছিল পাকিস্তান। ঘনিষ্ঠ সূত্র থেকে জানা গিয়েছে, মহম্মদ ওয়াসিমের নেতৃত্বে জাতীয় নির্বাচন কমিটি এবং টিম ম্যানেজমেন্ট এই একই দল ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধেও রাখতে চেয়েছিলেন।

কিন্তু বাদ সাধেন বাবর আজম । তিনি টিম ম্যানেজমেন্টকে জানিয়ে দিয়েছেন, তিনি নতুন ক্রিকেটারদের একবার ঝালিয়ে নিতে চান। আর সেটা ক্যারিবিয়ান ব্রিগেডের বিরুদ্ধে সাদা বলের সিরিজেই করবেন।

Advertisement

পাকিস্তান ক্রিকেট দলের অধিনায়ক স্পষ্ট জানিয়ে দেন, শোয়েবের সঙ্গেই দলের সবথেকে সিনিয়র অলরাউন্ডার মহম্মদ হাফিজ, উইকেটকিপার সরফরাজ আহমেদ এবং পেসার হাসান আলিকে আসন্ন টি-২০ এবং একদিনের সিরিজে বিশ্রাম দিতে চান। আগামী ডিসেম্বর মাসে করাচিতে এই সিরিজ শুরু হতে চলেছে।

সূত্র থেকে আরও জানা গিয়েছে, শোয়েবের সঙ্গে এই ব্যাপারে বাবরের একপ্রস্থ নাকি কথাবার্তাও হয়ে গিয়েছে। পাকিস্তান ক্রিকেট দলের ৩৯ বছর বয়সি ক্রিকেটারকে সাফ জানিয়ে দেওয়া হয়েছে, পরবর্তী কোনও বৃহত্তর সিরিজে তাঁকে নিয়ে আবারও ভাবনাচিন্তা করা হচ্ছে।

Advertisement

আগামী ১৩ ডিসেম্বর জাতীয় স্টেডিয়ামে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে প্রথম টি-২০ ম্যাচ খেলবে পাকিস্তান।

শোনা যাচ্ছে, এই সিরিজে সুযোগ পেতে পারেন শাহনাওয়াজ দাহানি, মহম্মদ নওয়াজ, উসমান কাদির, খুশদিল শাহ এবং হায়দার আলির মতো তরুণ ক্রিকেটাররা।

Advertisement

সম্প্রতি টি-২০ বিশ্বকাপের স্কোয়াডে তাঁরা থাকলেও, একটাও ম্যাচ খেলার সুযোগ পাননি। এই টুর্নামেন্টের সেমিফাইনালে অস্ট্রেলিয়ার কাছে হেরে বিদায় নিতে হয়েছে পাকিস্তানকে।

এমনকী বাংলাদেশ সিরিজেও এই ক্রিকেটারদের দেওয়া হয়নি কোনও সুযোগ। চলতি বছর পাকিস্তান সুপার লিগে সবথেকে বেশি উইকেট শিকার করেছিলেন দাহানি। বাংলাদেশের বিরুদ্ধে তৃতীয় টি-২০ ম্যাচে তিনি অবশ্য খেলার সুযোগ পেয়েছিলেন।

সূত্রের খবর, বাবর এবার এই তরুণ ক্রিকেটারদের সুযোগ দিতে চান। স্পষ্ট জানিয়ে দিয়েছেন, ঘরোয়া ক্রিকেটে যাঁরা যত ভালো পারফর্ম করতে পারবেন, তাঁরাই তত বেশি করে জাতীয় দলে সুযোগ পাবেন। বাবরের এই সিদ্ধান্তকে শেষপর্যন্ত নির্বাচন কমিটি আমল দেয় কি না, এখন সেটাই দেখার।

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Dipok Deb Nath

Check Also

আইসিসির বিচারে ‘স্পিরিট অফ ক্রিকেট’ পুরস্কার পেলেন নেপালের আসিফ শেখ

২২ গজে ভালো ব্যবহার, বিপক্ষকে সম্মান দেখানো এসব বিষয়কে সব সময় প্রাধান্য দেওয়া হয় বিশ্ব …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *