Breaking News
pakistan-win-todai-againest-afgainestan

আসিফের বিধ্বংসী ব্যাটিংয়ে ধূলিসাৎ আফগানিস্তানের জয়ের স্বপ্ন

আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপে সুপার টুয়েলভে গ্রুপ টু এর খেলায় আফগানিস্তানকে ৫ উইকেটে হারিয়েছে পাকিস্তান। এই জয়ে পয়েন্ট টেবিলের শীর্ষস্থানে অবস্থান আরও দৃঢ় করল বাবর আজমের দল।

দুবাইয়ে টস জিতে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ১৪৭ রান জড়ো করে আফগানরা, ৬ উইকেট হারিয়ে। দলের পক্ষে সর্বোচ্চ ৩৫ রান করে আসে অধিনায়ক মোহাম্মদ নবী ও সাবেক অধিনায়ক গুলবাদিন নাইবের ব্যাট থেকে।

নবী ৩২ বলের মোকাবেলায় এই রান করলেও মারকুটে ভঙ্গিতে খেলেছেন গুলবাদিন। ২৫ বলে তিনি হাঁকান ৪টি চার ও ১টি ছক্কা। এছাড়া অন্যান্যদের মধ্যে নাজিবউল্লাহ জাদরান ২২ ও করিম জানাত ১৫ রান করেন। পাকিস্তানের পক্ষে দুটি উইকেট শিকার করেন ইমাদ ওয়াসিম।

জয়ের লক্ষ্যে খেলতে নেমে দলীয় ১২ রানেই মোহাম্মদ রিজওয়ানকে হারিয়ে ফেলে পাকিস্তান। এরপর দলের হাল ধরেন অধিনায়ক বাবর আজম ও ফখর জামান। বাবর অর্ধশতক পেলেও তার শ্লথ ব্যাটিং চাপে ফেলে দেয় পাকিস্তানকে।

২৫ বলে ৩০ রান করা ফখর জামানের বিদায়ের পর মোহাম্মদ হাফিজ বিদায় নেন মাত্র ১০ রান করে। এরপর বাবরও ফেরেন সাজঘরে, তার আগে ৪৭ বলে ৫১ রান করেছেন মাত্র ৪টি চার হাঁকিয়ে। শোয়েব মালিক ঝড়ো ব্যাটিংয়ের আভাস দিলেও আফগান বোলাররা তাকেও সাজঘরে ফেরান।

তবে আফগানদের জয়ের আশা ছিন্নভিন্ন করে দেন আসিফ আলী। ছয় নম্বরে নেমে ৭ বলে ২৫ রান করে পাকিস্তানকে ম্যাচ জেতান ১ ওভার ও ৫ উইকেট হাতে রেখে। তার ইনিংসে ছিল চারটি ছক্কা। আফগানদের পক্ষে মুজিব উর রহমান শিকার করেন দুটি উইকেট।

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Dipok Deb Nath

Check Also

ওয়ানডে ক্রিকেট নিয়ে মইন আলির শঙ্কা

ক্রিকেটের তিন ফরম্যাট নিয়ে বেশ কিছু দিন ধরে নেতিবাচক মন্তব্য ছুড়ছেন সাবেক তারকারা। পাকিস্তানের সাবেক …

Leave a Reply

Your email address will not be published.