Breaking News
pakistan-win-againest-nabiya

নামিবিয়াকে ৪৫ রানে হারিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনাল নিশ্চিত করল পাকিস্তান

টি-টোয়েন্টি বিশ্বকাপের টানা চতুর্থ জয় তুলে নিয়ে গ্রুপ-২ থেকে প্রথম দল হিসেবে সেমিফাইনাল নিশ্চিত করেছে পাকিস্তান।‌ আবুধাবিতে অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপে টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে দুই ওপেনার বাবর-রিজওয়ান ফিফটি এবং মোহাম্মদ হাফিজের ক্যামিও ইনিংসের সুবাদে নির্ধারিত ২০ ওভার শেষে ২ উইকেটের বিনিময়ে ১৮৯ রান সংগ্রহ করে পাকিস্তান।

Advertisement

জবাবে ব্যাট করতে নেমে ২০ ওভারে ৫ উইকেটের ইয়ে ১৪৪ রান সংগ্রহ করে নামিবিয়া। ইতিমধ্যেই বাংলাদেশের গ্রুপ থেকে সেমিফাইনাল নিশ্চিত করেছে ইংল্যান্ড।

টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে নামিবিয়ান বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে রানই তুলতে পারছিলেন না দুই পাকিস্তানি ওপেনার বাবর আজম এবং মোহাম্মদ রিজওয়ান। পাওয়ার প্লের ছয় ওভার শেষে দলীয় খাতায় তাদের সংগ্রহ ছিল মাত্র ২৯ রান। আর ১০ ওভারে সংগ্রহ করে মাত্র ৫৯ রান।

Advertisement

এরপর হুট করেই যেন রান তুলতে ব্যস্ত হয়ে পড়েন এই দুই ব্যাটসম্যান। ঝড়ো ব্যাটিংয়ে ১৩ ওভারেই তুলে ১০১ রান। সেই সঙ্গে ব্যক্তিগত অর্ধশতক পূর্ণ করেন দলীয় অধিনায়ক বাবর আজম। ওপেনিং ১১৩ রান তুলার পর ব্যক্তিগত ৭০ রানে আউট হন বাবর।

মাত্র ৪৯ বলে খেলা ইনিংসটি সাতটি চারে সাজানো। অবশ্য দ্বিতীয় উইকেটে ব্যাট করতে এসে সুবিধা করতে পারেননি ফখর জামান। তবে পরের উইকেটে খেলতে নেমে দুর্দান্ত খেলতে থাকেন মোহাম্মদ হাফিজ। এ সময় রিজওয়ানের সঙ্গে মাত্র ৩৪ বল খেলে ৬৭ রানের জুটি গড়েন।

Advertisement

এরই মধ্যেই ব্যক্তিগত অর্ধশতক পূর্ণ করেন ওপেনার রিজওয়ান। শেষ পর্যন্ত ব্যাট করে অপরাজিত থাকেন ৭৯ রানে। ৫০ বলে খেলা এই ইনিংসটি আটটি চার এবং চারটি ছয়ে সাজানো। এদিকে মাত্র ১৬ বল খেলে ৩২ রানে অপরাজিত থাকেন হাফিজ।

Advertisement

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Dipok Deb Nath

Check Also

ইংল্যান্ড টি-টোয়েন্টি দলে ব্রাত্য, হঠাৎ IPL খেলার শখ হল জো রুটের

২০২৩ আইপিএল নিলামে অংশ নিতে চলেছেন জো রুট। এর আগে তিনি কখনও আইপিএল খেলেননি। ২৩ …

Leave a Reply

Your email address will not be published.