Breaking News
pakistan-nz-cricket-match

‘পাকিস্তানকে আর্থিক ক্ষতিপূরণ দেয়ার কথা ভাবতে পারে নিউজিল্যান্ড’

নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডের (এনজেডসি) প্রধান ডেভিট হোয়াইট বলেছেন, গত সপ্তাহে সিরিজ বাতিল করায় পাকিস্তানের যে আর্থিক ক্ষতি হয়েছে তার জন্য ক্ষতিপূরণ প্রদানের বিষয়টি ভাবতে পারে নিউজিল্যান্ড।

সোমবার এক বিবৃতিতে হোয়াইট বলেছেন, পাকিস্তানের বিপক্ষে বাতিল হওয়া ম্যাচগুলো ভবিষ্যতে খেলার বিষয়টিও বোর্ড ভেবে দেখবে।‘এই মুহূর্তে নিউজিল্যান্ডের পাকিস্তান সফর বাতিল বিষয়ে কথা বলা সমীচীন হবে না,’ বলেন তিনি।‘পাকিস্তান হোক বা ইংল্যান্ড যেখানেই দল যাবে, সেখানকার নিরাপত্তা ব্যবস্থা পর্যালোচনা খুবই গুরুত্বপূর্ণ পদক্ষেপ।’

আর পড়ুনঃ বিশ্বকাপে নিউজিল্যান্ডকে বয়কট করবে পাকিস্তান?

হোয়াইট বলেন, ‘যদিও সফরটি বাতিল করা হয়েছে, তবুও পিসিবির সাথে সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক বজায় রাখতে পারে এনজেডসি।’তিনি বলেন, ‘পাকিস্তানিরা এমন এক জাতি যাদের ক্রিকেটের প্রতি ব্যাপক আবেগ রয়েছে। আমি জানতে পেরেছি, সিরিজ বাতিল হওয়ায় তারা খুবই মর্মাহত হয়েছে।’‘নিউজিল্যান্ড ক্রিকেট বুঝতে পারছে পাকিস্তানি ভক্তরা কতটুকু আঘাত পেয়েছে,’ বলেন তিনি।গত শুক্রবার পিসিবিকে ‘নিরাপত্তা হুমকি’র কথা জানিয়েছে পাকিস্তান সফর বাতিল করে নিউজিল্যান্ড। রাউয়ালপিন্ডিতে প্রথম ওয়ানডে ম্যাচের টসের কয়েক মিনিট আগে সফর বাতিল করে কিউইরা।

এর পরদিন নিউজিল্যান্ডের গণমাধ্যম নিউজিল্যান্ড হেরাল্ড এক প্রতিবেদনে জানায়, গোয়েন্দা সংস্থা ‘ফাইভ আইজ’ (নিউজিল্যান্ড, অস্ট্রেলিয়া,কানাডা, যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যের সমন্বয়ে গঠিত)-এর উপদেশ অনুসারে ওয়েলিংটন এ সিদ্ধান্ত নিয়েছে।

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Dipok Deb Nath

Check Also

পারনেলের বোলিং নৈপুণ্যে প্রোটিয়াদের সিরিজ জয়

টি-টোয়েন্টি সিরিজে ইংল্যান্ডকে হারানোর পর এবার আয়ারল্যান্ডকে হোয়াইটওয়াশ করল দক্ষিণ আফ্রিকা। শুক্রবার রাতে ব্রিস্টলে দ্বিতীয় …

Leave a Reply

Your email address will not be published.