Breaking News
pakistan-crushes-india-gavaskar

ভারতকে পিষিয়ে দিয়েছে পাকিস্তান: গাভাস্কার

বিশ্বকাপে পাকিস্তানের বিপক্ষে শতভাগ জয়ের রেকর্ড নিয়ে লড়াইয়ে নেমেছিল ভারত। শক্তি ও সামর্থের বিচারে পাকিস্তানের চেয়ে নিশ্চিত ফেভারিট ছিলেন বিরাট কোহলিরা। তবে মাঠের লড়াইয়ে নামতেই ধরাশায়ী তারা। চিরপ্রতিদ্বন্দ্বীদের বিপক্ষে ১০ উইকেটে হতাশাজনক হার নিয়ে মাঠ ছাড়তে হয়েছে ভারতকে। ম্যাচটি ভারতের জন্য কেবল হার নয়, পাকিস্তানের কাছে পিষে যাওয়ার মতো অবস্থা বলে মন্তব্য করেছেন সুনীল গাভাস্কার।

ওয়ানডে ও টি-টোয়েন্টি বিশ্বকাপ মিলিয়ে ১২ বারের দেখায় ভারতের বিপক্ষে কখনোই জিততে পারেনি পাকিস্তান। যুগের পর যুগ সেই গ্লানি বয়ে বেড়াচ্ছিল দলটি। অবশেষে শাহিন শাহ আফ্রিদি ও হাসান আলীদের বোলিংয়ের পর ব্যাটিংয়ে বাবর আজম ও মোহাম্মদ রিজওয়ানের ব্যাটিংয়ে ব্যর্থতার সেই শেকল ভেঙেছে তারা।

আসরে এখনো বেশ কয়েকটি ম্যাচ বাকি রয়েছে ভারতের। সে কারণে পাকিস্তানের বিপক্ষে ম্যাচের ফলাফল কী হয় তা ভুলে যেতে ভারতের ক্রিকেটারদের পরামর্শ দিয়েছেন গাভাস্কার। সামনের ম্যাচগুলোর দিকে মনোনিবেশ করতে উত্তরসূরীদের তাগিদ দিয়েছেন তিনি।

এ প্রসঙ্গে গাভাস্কার বলেন, ‘এটি কেবল বড় হার নয়। এই হার নিঃসন্দেহে ভারতের উদ্বিগ্ন হওয়ার কারণ ও পিষিয়ে দেয়ার মতো। আশা করি ভারত দ্রুত নিজেদের পোক্ত অবস্থানে নিয়ে যাবে কারণ এই মুহূর্তে এটাই গুরুত্বপূর্ণ। এই ম্যাচে যা ঘটেছে তা আপনাকে ভুলে যেতে হবে এবং পরবর্তী কয়েকটি ম্যাচের দিকে মনোনিবেশ করতে হবে।’

এদিকে এমন জয়ের পর চিরশত্রু পাকিস্তানের প্রশংসায় মেতেছেন আশিষ নেহরা। টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তানের এই দলটিকে নিয়ে যারা হেয় করেছেন তাদেরকে সমালোচনায় ধুয়ে দিয়েছেন তিনি। ভারতের বিপক্ষে পাকিস্তান যা করে দেখিয়েছে তা প্রত্যেকে মনে রাখবে বলে মনে করছেন তিনি।

ভারতের সাবেক এই পেসার বলেন, ‘আগে থেকেই অনেকে সেমিফাইনালে ওঠার জন্য পাকিস্তানকে ফেভারিট ভাবছিল না এবং তারা দলটিকে অবমূল্যায়ন করেছিল। আর আপনি টি-টোয়েন্টির কথা বলছেন। এই গ্রুপটিতে ভারত, পাকিস্তান এবং নিউজিল্যান্ডের মতো তিনটি শক্তিশালী দল রয়েছে। আসলে টি-টোয়েন্টিতে যে কোনো দল যে কাউকে হারাতে পারে। পাকিস্তান যেভাবে জিতেছে মানুষ উঠে দাঁড়াবে এবং তা মনে রাখবে।

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Dipok Deb Nath

Check Also

পাকিস্তানের হয়ে কখনোই খেলার ইচ্ছা ছিল না সিকান্দার রাজার

অতীতে অনেক সাক্ষাৎকারেই বলেছেন, ক্রিকেটার হওয়ার ইচ্ছা তাঁর ছিল না। হতে চেয়েছিলেন যুদ্ধবিমানের পাইলট। কিন্তু …

Leave a Reply

Your email address will not be published.