Breaking News
pakistan-crickter -aginast-england

ইংল্যান্ডের সিদ্ধান্তে ক্ষুব্ধ রমিজ-শোয়েবরা। কি বললেন তারা? জানুন-

নিউজিল্যান্ডের পর ইংল্যান্ড- দু’দলই পাকিস্তান সফর বাতিল করেছে নিরাপত্তাজনিত কারণে। তাতে প্রশ্নের মুখে পাকিস্তানের নিরাপত্তা ব্যবস্থা। ক্রিকেটের বড় দুই দলের এমন সিদ্ধান্তে আবারো হুমকির মুখে পাকিস্তানে আন্তর্জাতিক ক্রিকেট আয়োজন। তাতে ক্ষুব্ধ প্রতিক্রিয়া দেখিয়েছেন পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) চেয়ারম্যান রমিজ রাজা। পাকিস্তানের সাবেক ক্রিকেটাররাও একহাত নিয়েছেন ইংল্যান্ডকে রমিজ রাজা বলেন, ‘ইংল্যান্ডের সিদ্ধান্ত নিয়ে হতাশ। তারা তাদের প্রতিশ্রুতি থেকে সরে এসেছে এবং যখন সবচেয়ে বেশি দরকার তখন ভাতৃত্ব রক্ষা করতে পারেনি। এটা হয়তো আমাদের পথে ছোট একটা বাধার সৃষ্টি করতে পারে। আমরা প্রতারিত হলাম।

আর পড়ুনঃইংল্যান্ডকে মেইলে হুমকি, বাড়ানো হলো নিউজিল্যান্ডের মেয়েদের নিরাপত্তা

আইসিসিতে আওয়াজ তুলবো আমরা। আমরা টিকে থাকব। এটা পাকিস্তান দলের জন্য জেগে ওঠার বার্তা। তাদের বিশ্বসেরা দল হয়ে ওঠতে হবে যেন কোনো রকম অযুহাত ছাড়াই সবাই লাইন ধরে আমাদের সঙ্গে খেলতে চায়।’
স্কাই স্পোর্টসকে দেয়া সাক্ষাৎকারে রমিজ বলেছেন, ‘গত বছর করোনা পরিস্থিতির মধ্যে আমরা ইংল্যান্ড দলের প্রতি যে সমর্থন দিয়েছিলাম, তা পুরোটাই জলে গেলো। আমরা এতে বড় শিক্ষা পেলাম। এটা অনেক বেশি হতাশাজনক। এখন ইংল্যান্ডের উচিত ছিলো আমাদের পাশে দাঁড়ানো। এটা দুর্ভাগ্যজনক এবং এর প্রভাবে হয়তো অন্যান্য দল একই কাজ করবে।


পাকিস্তানের সাবেক পেসার শোয়েব আখতার এর আগে বলেছিলেন ‘পাকিস্তান ক্রিকেটকে খুন করেছে নিউজিল্যান্ড’। সাবেক এই গতি তারকা ইংল্যান্ডের সফর বাতিলের সিদ্ধান্তে যোগসূত্র দেখছেন নিউজিল্যান্ডের নিরাপত্তা নিয়ে প্রশ্ন তোলাকে। শোয়েব আখতার এবার নিউজিল্যান্ডের বিপক্ষে প্রতিশোধের বার্তা দিয়েছেন বাবর আজমদের। তিনি বলেন, ‘ইংল্যান্ডও মানা করে দিয়েছে। ঠিক আছে! টি-টোয়েন্টি বিশ্বকাপে সবার সাথে দেখা হবে। বিশেষ করে নিউজিল্যান্ডকে।

এবার পাঞ্জা লড়ার সময় এসেছে। বাবর আজম, তোমরা ওদের ছেড়ে দিও না। এবার (বিশ্বকাপে) বড় দুইটি ম্যাচ আছে। একটা ভারতের সঙ্গে। দ্বিতীয় ম্যাচটি আরও বড়, যা নিউজিল্যান্ডের বিপক্ষে। আমাদের ওদের সঙ্গে পাঞ্জা লড়তে হবে। আমাদের ক্ষোভ ঝেড়ে ফেলার সময় এসেছে। আর সেটা হতে যাচ্ছে ময়দানে।’
অক্টোবর-নভেম্বরের টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তানের সঙ্গে একই গ্রুপে রয়েছে নিউজিল্যান্ড। ২৪শে অক্টোবর ভারতের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ অভিযান শুরু করবে পাকিস্তান। ২৬শে অক্টোবর বাবর আজমদের প্রতিপক্ষ নিউজিল্যান্ড।

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Dipok Deb Nath

Check Also

বাড়িতে ছাগল ঢোকালেন ধোনি! ভিতরের ভিডিও বাইরে আনলেন সাক্ষী, দেখে নিন

সিএসকের ক্যাপ্টেন এবং জাতীয় দলের কিংবদন্তি নেতা মহেন্দ্র সিং ধোনি যে পশুপ্রেমী, তা আর নতুন …

Leave a Reply

Your email address will not be published.