Breaking News
pakistan-can-win-againest-get-black-check

বিশ্বকাপে ভারতকে হারাতে পারলে ‘ব্ল্যাঙ্ক চেক’ পাবে পাকিস্তান

আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতকে হারাতে পারলে বড় বিনিয়োগ (ব্ল্যাঙ্ক চেক) পাবে পাকিস্তান। এমনটাই জানিয়েছেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের নতুন চেয়ারম্যান রমিজ রাজাভারত-পাকিস্তান লড়াই মানেই অন্যরকম এক আমেজ তৈরি হওয়া। আর তা যদি হয় বিশ্বকাপে তাহলে তো কথাই নেই। এখন পর্যন্ত বিশ্বকাপে ভারতকে হারাতে পারেনি পাকিস্তান। আইসিসির বৈশ্বিক টুর্নামেন্টে ভারতের বিপক্ষে পাকিস্তানের একমাত্র জয়টি এসেছে চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে।এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপের মূল লড়াই শুরু হবে ভারত-পাকিস্তানের মধ্যকার ম্যাচ দিয়ে। আর এই হাই ভোল্টেজ ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতকে হারাতে পারলে বড় অঙ্কের অর্থ পাবে বলে জানিয়েছেন রমিজ রাজা।

Advertisement

সম্প্রতি এক সাক্ষাৎকারে তিনি বলেন,“পিসিবির ৫০ শতাংশ খরচ চলে আইসিসির অর্থায়ন থেকে। আর আইসিসির ৯০ শতাংশ অর্থায়ন আসে ভারত থেকে। আমি ভয় পাচ্ছি, ভারত যদি আইসিসিকে অর্থায়ন বন্ধ করে দেয়, তাহলে পিসিবি মুখ থুবড়ে পড়তে পারে। কারণ, আইসিসিকে পিসিবি অর্থায়ন দেয় শূন্য শতাংশ। পাকিস্তান ক্রিকেটকে শক্তিশালী করতে আমি দৃঢ়প্রতিজ্ঞ।”

তিনি আরও যোগ করেন, “এক বড় বিনিয়োগকারী আমাকে বলেছেন, আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তান যদি ভারতকে হারাতে পারে, তাহলে পিসিবির জন্য একটি ব্ল্যাঙ্ক চেক প্রস্তুত আছে।”আর্থিকভাবে শক্তিশালী হওয়ার গুরুত্ব বুঝতে পেরেছেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের এ চেয়ারম্যান। বিশেষ করে সর্বশেষ দুটি সিরিজ বাতিল হওয়াতে বিশাল অঙ্কের ক্ষতির মুখ দেখেছে পিসিবিকে।

Advertisement

“আমাদের ক্রিকেট যদি আর্থিকভাবে শক্তিশালী হয়, তাহলে কেউ আমাদের ব্যবহার করতে পারবে না। ইংল্যান্ড ও নিউজিল্যান্ডের মতো দল সফর বাতিল করতে পারবে না। সেরা ক্রিকেট দল এবং সেরা ক্রিকেট অর্থনীতি দুটিই বড় চ্যালেঞ্জ।”বিশ্বকাপে এই ম্যাচটির জন্য কতটা অধীর আগ্রহে অপেক্ষা করছেন দুই দলের সমর্থকরা তার বড় প্রমাণ ম্যাচের টিকিট। ম্যাচটির জন্য টিকিট বিক্রি শুরু করার এক ঘণ্টার মধ্যেই শেষ হয়ে যায় সব টিকিট।

 

Advertisement

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Dipok Deb Nath

Check Also

বাবরদের তুলোধনা শোয়েব আখতারের! ‘শরীর খারাপ নিয়েই ইংল্যান্ড ৫০০, ভাল থাকলে…’

পাকিস্তানের বিরুদ্ধে প্রথম টেস্টের প্রথম দিন ৫০৬ রান করেছে ইংল্যান্ড। দলের চার ব্যাটার শতরান করেছেন। …

Leave a Reply

Your email address will not be published.