Breaking News

পাকিস্তান ভারতকে তো হারাবেই বিশ্বকাপে যেকোনো দলকে হারাতে পারে : হাসান

পাকিস্তানের পেসার হাসান আলী মনে করেন, নিজেদের দিনে দুনিয়ার যেকোনো দলকে হারানোর সামর্থ্য আছে পাকিস্তানের। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপকে সামনে রেখে এই বক্তব্য দেন তিনি। বর্তমানে পাকিস্তানের ঘরোয়া টি-টোয়েন্টি টুর্নামেন্ট ন্যাশনাল টি-টোয়েন্টি কাপে সেন্ট্রাল পাঞ্জাবের হয়ে খেলছেন ২৭ বছর বয়সী এই পেসার।টুর্নামেন্টে ৮ ম্যাচে ১১ উইকেট নিয়েছেন হাসান, সেরা বোলিং ছিল সাউদার্ন পাঞ্জাবের বিপক্ষে ২৪ রানে ৪ উইকেট। ২০১৭ সালে চ্যাম্পিয়ন্স ট্রফি জয়ের পর এখনো পর্যন্ত কোনো বহুজাতিক টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হতে পারেনি পাকিস্তান। কিন্তু তারপরেও আসন্ন বিশ্বকাপে নিজের দলকে নিয়ে বেশ আশাবাদী হাসান।

Advertisement

তিনি বলেন, ‘আমাদের (পাকিস্তান দলের) বেশ ভালো সমন্বয় এবং সামর্থ্য আছে দুনিয়ার যেকোনো দলকে হারানোর। দলের সকলের ওপর আমার পূর্ণ আস্থা আছে যে আমরা নিজেদের শতভাগ দিয়ে খেলব। আমি বলছি না যে আমরা ট্রফি নিয়েই দেশে ফিরব, কারণ ফলাফলটা আমাদের হাতে নেই। যা আমাদের হাতে আছে তা হচ্ছে আমরা প্রতিটা ম্যাচেই নিজেদেরকে উজাড় করে দিয়ে খেলতে পারি।’আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে সুপার টুয়েলভে নিজেদের প্রথম ম্যাচে দুবাইয়ে ভারতের বিপক্ষে মাঠে নামবে পাকিস্তান। পরের ম্যাচেই আবুধাবিতে খেলবে নিউজিল্যান্ডের বিপক্ষে। নানা কারণে এই দুই ম্যাচকে ঘিরে চলছে প্রচুর আলোচনা-সমালোচনা।

এই দুই ম্যাচকেই দারুণ গুরুত্বপূর্ণ মনে করছেন হাসান, ‘অবশ্যই আমাদের প্রথম দুই ম্যাচকে ঘিরে বেশ আলোচনা হচ্ছে। ম্যাচ দুটিকে হালকাভাবে নেওয়ার কোনো সুযোগই নেই আমাদের সামনে।’তিনি আরও জানান, ‘আমরা প্রথম ম্যাচ থেকেই পুরোপুরি প্রস্তুত থাকব এবং যখন আপনি টুর্নামেন্টের প্রথম ম্যাচটা জিতে যাবেন তখন স্বাভাবিকভাবেই আপনার আত্মবিশ্বাস অনেক বেড়ে যাবে। অবশ্যই চাপ আছে কিন্তু আমরা সবাই পেশাদার ক্রিকেটার এবং আমরা জানি কীভাবে চাপকে সামলাতে হবে।’

Advertisement

সম্প্রতি নিউজিল্যান্ড এবং ইংল্যান্ড পাকিস্তান সফর স্থগিত করায় কিছুটা কঠিন সময়ই পার করছে পাকিস্তানের ক্রিকেট। বিশ্বকাপের প্রস্তুতির জন্য ক্রিকেটাররা খেলছেন ঘরোয়া টি-টোয়েন্টি টুর্নামেন্ট ন্যাশনাল টি-টোয়েন্টি কাপে।

 

Advertisement

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Dipok Deb Nath

Check Also

শতরানের দোরগোড়ায় দুই পাক ওপেনার, রাওয়ালপিন্ডিতে ব্রিটিশ বোলাররাও টের পাচ্ছেন কত ধানে কত চাল

ইটের জবাবে পাথর নয়, বরং পাথরের আঘাত হজম করার পরে ইট ছুঁড়তে শুরু করেছে পাকিস্তান। …

Leave a Reply

Your email address will not be published.