Breaking News
pakistan-again-arrange-cricket-tournament

পাকিস্তানে ফের বসবে আইসিসি-র খেলার আসর, তিন দশক পর অবশেষে ‘মুক্তি’

২৯ বছর পরে ফের আইসিসি টুর্নামেন্ট আয়োজনের দায়িত্ব পেল পাকিস্তান। মঙ্গলবার ২০৩১ সাল পর্যন্ত সব টুর্নামেন্টের সূচি প্রকাশ করেছে আইসিসি। সেখানে জানানো হয়েছে, ২০২৫ সালের চ্যাম্পিয়ন্স ট্রফি হবে পাকিস্তানে। এর আগে কখনও একক ভাবে আইসিসি টুর্নামেন্টের আয়োজন করেনি পাকিস্তান। অর্থাৎ ২০২৫ সালে প্রথম বার একক ভাবে কোনও আইসিসি টুর্নামেন্ট আয়োজন করার দায়িত্ব পেল তারা।

এর আগে কখনও টি২০ বিশ্বকাপ ও চ্যাম্পিয়ন্স ট্রফি আয়োজনের দায়িত্ব না পেলেও ১৯৮৭ ও ১৯৯৬ সালে দু’বার এক দিনের বিশ্বকাপ আয়োজন করেছিল পাকিস্তান। যদিও ১৯৮৭ সালে ভারতের সঙ্গে যুগ্মভাবে ও ১৯৯৬ সালে ভারত, শ্রীলঙ্কার সঙ্গে টুর্নামেন্টের আয়োজন করেছিল তারা। এই প্রথম বার একক ভাবে টুর্নামেন্ট আয়োজন করার দায়িত্ব পাকিস্তানকে দিল আইসিসি।

২০১৭ সালের পরে ফের ২০২৫ সালে হতে চলেছে চ্যাম্পিয়ন্স ট্রফি। ঘটনাচক্রে শেষ বার ইংল্যান্ডে ভারতকে হারিয়েই চ্যাম্পিয়ন হয়েছিল সরফরাজ আহমেদের পাকিস্তান। তার পর থেকে কোনও আইসিসি টুর্নামেন্ট জেতেনি তারা।
২০১২ সালের পর থেকে ভারত-পাক দ্বিপাক্ষিক সিরিজ হয়নি। শেষ কয়েক বছরে একের পর এক দেশ পাকিস্তানে তাদের সফর বাতিল করেছে।

ফলে বাধ্য হয়ে সব টুর্নামেন্ট সংযুক্ত আরব আমিরশাহিতে খেলতে বাধ্য হন বাবর আজমরা। এমনকি আগামি অস্ট্রেলিয়া সফর ঘিরেও ধোঁয়াশা দেখা দিয়েছে। বেশ কিছু অজি ক্রিকেটার পাকিস্তানে যেতে চাইছেন না। এখন দেখার আইসিসি-র এই সিদ্ধান্তের বিরুদ্ধে কোনও বোর্ড মুখ খোলে কি না।

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Dipok Deb Nath

Check Also

বদলি ক্রিকেটার হিসেব দ্য হান্ড্রেডে প্রিটোরিয়াস-পারনেল

বদলি ক্রিকেটার হিসেবে দ্য হান্ড্রেডে যোগ দিচ্ছেন ডোয়াইন প্রিটোরিয়াস ও ওয়েইন পারনেল। তাদের খেলার বিষয়টি …

Leave a Reply

Your email address will not be published.