Breaking News
orginal-face-show-newzeland-patel

কিউইদের কানপুরের আসল রূপ দেখালেন অক্ষর

সকালের আলো দিনের শেষে আঁধারে মিলিয়ে যায়। কানপুর টেস্টের তৃতীয় দিনে নিউজিল্যান্ডের জন্য কথাটা যেন কঠিন বাস্তব হয়ে ধরা দিয়েছে। সকালে কী আলোর রোশনাই না ছিল কিউইদের প্রথম ইনিংসে। দুই উদ্বোধনী ব্যাটসম্যান টম ল্যাথাম ও উইল ইয়ং তাদের এনে দিয়েছিলেন দুর্দান্ত শুরু।

Advertisement

উদ্বোধনী জুটিতেই তুলে ফেলেছিলেন ১৫১ রান। কিন্তু দিনের শেষে এসে সেই আলো ম্লান হয়ে গেছে। ৯৯ রানে শেষ ৯ উইকেট হারিয়ে ২৯৬ রানে অলআউট হয়ে গেছে নিউজিল্যান্ড। প্রথম ইনিংসে ভারত লিড নিয়েছে ৪৯ রানের।

দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ভারতের শুরুটাও ভালো হয়নি। দ্বিতীয় ওভারে দলীয় ২ রানে উদ্বোধনী ব্যাটসম্যান শুবমান গিলকে হারায় স্বাগতিকেরা। দিনের খেলা তারা শেষ করেছে ১ উইকেটে ১৪ রান তুলে। নিউজিল্যান্ডের চেয়ে ভারত এগিয়ে আছে ৬৩ রানে।

Advertisement

টেস্ট ক্রিকেটে অক্ষর প্যাটেলের স্বপ্নযাত্রা চলছেই। কিউইদের এলোমেলো করে দেন মূলত ভারতের এই বাঁহাতি স্পিনারই। কাল ৬২ রানে নিয়েছেন ৫ উইকেট। ৪ টেস্টের ক্যারিয়ারে এটি তাঁর ইনিংসে পঞ্চম ৫ উইকেট। কাল দ্বিতীয় সেশনে দ্বিতীয় নতুন বলে বোলিং করে অক্ষর তুলে নেন রস টেলর, হেনরি নিকোলস ও টম ল্যাথামকে। ১১ ওভারের স্পেলে মাত্র ১৪ রান দিয়ে এই উইকেট তিনটি নিয়েছেন অক্ষর।

জুনে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের পর এই প্রথম আন্তর্জাতিক ক্রিকেট খেলতে নামা টেলর একবার অক্ষরেরই বলে স্টাম্পের পেছনে ক্যাচ দিয়ে বেঁচে গেছেন। ক্যাচটি মিস করেছেন ঋদ্ধিমান সাহার জায়গায় বদলি হিসেবে নেমে কিপিং করা শ্রীকর ভারত। কিন্তু অক্ষর খুব বেশিক্ষণ ভাগ্যবঞ্চিত থাকেননি। কয়েক ওভার পর তাঁরই বলে উইকেটের পেছনে ভারতকেই ক্যাচ দিয়ে ফেরেন ১১ রান করা টেলর। নিকোলসকে অক্ষর ফিরিয়েছেন এলবিডব্লুর ফাঁদে ফেলে। স্লগ সুইপ করতে গিয়ে মিস করা নিকোলস রিভিউ নিয়েও বাঁচতে পারেননি।

Advertisement

এক প্রান্তে যখন একের পর এক উইকেট পড়ছিল, অন্য প্রান্তে ল্যাথাম একটু একটু করে শতকের দিকে এগিয়ে যাচ্ছিলেন। ৯৫ রানে থাকতে অক্ষরকে খেলতে উইকেট থেকে বেরিয়ে আসেন ল্যাথাম। কিন্তু হঠাৎ করে লাফিয়ে ওঠা বলটি ঠিকভাবে খেলতে পারেননি তিনি। ভারত খুব সহজেই স্টাম্পিং করে ফিরিয়েছে তাঁকে। চা বিরতি থেকে ফিরে অক্ষর তুলে নেন টম ব্ল্যান্ডেল ও টিম সাউদিকে।

নিউজিল্যান্ডের ইনিংসে প্রথম আঘাতটি অবশ্য এনেছেন রবিচন্দ্রন অশ্বিন। উদ্বোধনী ব্যাটসম্যান উইল ইয়ংকে ফেরান তিনি। ৮২ রান দিয়ে ৩ উইকেট পেয়েছেন অশ্বিন। রবীন্দ্র জাদেজা ও উমেশ যাদব নিয়েছেন একটি করে উইকেট।

Advertisement

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Dipok Deb Nath

Check Also

বাংলাদেশ – ভারত সিরিজ ‘ক্রিকেটাররা নিউজিল্যান্ড থেকে বাংলাদেশে যেতে পারলে কোচরা কেন নয়’

বিশ্বকাপ হতাশার পর নিউজিল্যান্ড সফরে বেশ কয়েকজন সিনিয়র ক্রিকেটারসহ কোচদের বিশ্রাম দিয়েছে বোর্ড অব কন্ট্রোল …

Leave a Reply

Your email address will not be published.