Breaking News
Or say, we will always be where we came from: Umran Malik

৭০ বছর ধরে এটা আমাদের পারিবারিক ব্যবসা। বাবা বলেন, আমরা যেখান থেকে উঠেছি, সব সময় সেখানেই থাকব : উমরান মালিক

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের এবারের আসরের সব থেকে আলোচিত পারফর্মার কাশ্মীরের ছেলে উমরান মালিক।এক আইপিএল দিয়েই জাতীয় দলে সুযোগ করে নিয়েছেন উমরান মালিক। যুদ্ধবিধ্বস্ত কাশ্মীরের এক ফল বিক্রেতার ঘরে জন্ম হয়েছিল বর্তমান সময়ের অন্যতম সেরা গতিশীল বোলার উমরানের।

ছেলের এমন অর্জনের পরও নিজের ফলের ব্যবসা ছাড়বেন না উমরানের গর্বিত বাবা আব্দুল রশিদ মালিক। বাবার ব্যবসা নিয়ে সম্প্রতি সাংবাদিকদের তিনি বলেছেন, “৭০ বছর ধরে এটা আমাদের পারিবারিক ব্যবসা। আমার দাদা, বাবা, চাচারা এই কাজ করে আসছেন বছরের পর বছর।

“আমি ভারতের হয়ে খেলছি মানে এই নয় যে আমার বাবা কাজ করা বাদ দেবেন। বাবা আমাকে সব সময় বলেন, আমরা যেখান থেকে উঠেছি, সব সময় সেখানেই থাকব। আমি খুবই সাধারণ পরিবারের সন্তান। তবে আমি খুবই খুশি যে বাবাকে গর্বিত করতে পেরেছি।”

শুধু বাবা নন, ফাস্ট বোলার হয়ে ওঠার পথে মায়ের অবদানের কথাও স্মরণ করেছেন ২২ বছর বয়সী উমরান। ছোটবেলায় ক্রিকেট খেলতে গিয়ে জানালার কাচ ভেঙে ফেললেও উমরানের মা ছেলেকে বকা দিতেন না। এ সময় তিনি আরো বললেন,

“ছেলেবেলা থেকেই ফাস্ট বোলিং করতে ভালো লাগে আমার। যখন ছোট ছিলাম, বাড়িতে প্লাস্টিকের বল নিয়ে ক্রিকেট খেলতাম। তখন জানালার কাচ ভেঙে ফেললে অনেকেই বকা দিতেন। কিন্তু মা তখনো খেলা বন্ধ করতে বলেননি। বরং বলতেন, ‘খেল, ভেঙে ফেল’!”

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Dipok Deb Nath

Check Also

প্রত্যাবর্তনে কামাল জেমির, শ্রীলঙ্কাকে ৩৪ রানে হারাল ভারত

মিতালি রাজ আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়ার পর এই প্রথমবার কোনও দ্বিপাক্ষিক সিরিজ খেলতে নামছে …

Leave a Reply

Your email address will not be published.