Breaking News
now-ipl-team-play-outside-of-india

এবার ভারতের বাইরেও খেলবে আইপিএলের দলগুলো!

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) দলগুলোর ভারতের বাইরে খেলার কোনো সুযোগ ছিল না এতোদিন। এমনকি বাইরের কোনো লিগে অংশ নেয়াও নিষিদ্ধ ছিল এতদিন। যদিও এবার সেই নিয়ম তুলে নিতে যাচ্ছে বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই)।

সবকিছু ঠিক থাকলে ভারতের বাইরেও প্রদর্শনী ম্যাচ খেলতে দেখা যাবে আইপিএলের দলগুলোকে। এমনটাই জানিয়েছেন, আইপিএলের দল পাঞ্জাব কিংসের অংশীদার নেস ওয়াদিয়া। এমনটা হলে প্রতি বছরই অফ সিজনে আইপিএলের চারটি শীর্ষ দলকে বিভিন্ন দেশে গিয়ে খেলতে দেখা যেতে পারে।

ভারতীয় সংবাদ সংস্থা পিটিআইয়ের সঙ্গে আলাপকালে পাঞ্জাব কিংসের এই কর্নধার জানিয়েছেন, বিনিয়োগকারীরা যে পরিমাণ অর্থ ব্যয় করছেন এজন্য তারা এই সুবিধা পেতেই পারেন। তিনি আশাবাদী বিসিসিআই আরও যেসব বিধিনিষেধ রয়েছে সেগুলোও পুনঃবিবেচনা করবে।

ওয়াদিয়া বলেন, ‘বিসিসিআই অবশ্যই অফ-সিজনের ম্যাচগুলো এমন জায়গায় আয়োজনের কথা বিবেচনা করবে যেখানে অনেক ভারতীয় প্রবাসী রয়েছে। এটা আইপিএলকে বিশ্বজুড়ে আরও জনপ্রিয় করবে। খেলোয়াড়দের পাওয়া সাপেক্ষে অফ সিজনে তিন থেকে পাঁচটি ম্যাচ খেলা যেতে পারে।’

তিনি আরও বলেন, ‘অনুমান করা যায় প্রতিবছর সেরা চারটি দল কয়েকটি ম্যাচ খেলার অনুমতি পেতে পারে। উদাহরণস্বরূপ মিয়ামিতে বা টরন্টো বা সিঙ্গাপুরে ম্যাচ খেলা যেতে পারে। এটি আইপিএলকে শক্তিশালী থেকে আরও শক্তিশালী করবে।’

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Dipok Deb Nath

Check Also

নেতৃত্বভার পেলে সানন্দে গ্রহণ করবেন হার্দিক

ভারতীয় দলকে নেতৃত্ব দেয়ার সুযোগ পেলে অবশ্যই তা সানন্দে লুফে নিতে চান হার্দিক পান্ডিয়া। তবে …

Leave a Reply

Your email address will not be published.