Breaking News

না আছে বয়স, না ফর্ম! তাও কেন ধোনিকে ধরে রাখতে চায় চেন্নাই?

ভারত বনাম নিউজিল্যান্ড টেস্ট সিরিজের মধ্যেই আরও একবার IPL টুর্নামেন্টের জ্বরে কাঁপতে শুরু করেছে গোটা দেশ। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের নয়া মরশুম শুরু হওয়ার আগে মেগা নিলাম আয়োজন করা হবে। তার আগে প্রত্যেকটা দলই বেশ কয়েকজন ক্রিকেটারকে রিলিজ করে দিয়েছে।

ইতিমধ্যে পুরনো আটটা দলই রিটেন হওয়া ক্রিকেটারদের তালিকা প্রকাশ করেছে। ২০২১ সালে আইপিএল ট্রফি জয়ী চেন্নাই সুপার কিংস আরও একবার সকলের প্রত্যাশা মতোই দলের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনিকে রিটেন করেছে।

ইতিপূর্বেই আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানিয়েছেন মহেন্দ্র সিং ধোনি। কিন্তু, গত মরশুম পর্যন্ত তিনি IPL টুর্নামেন্ট খেলছেন এবং দলের হাতে ট্রফি তুলে দিয়েছেন। তখন সকলেই মনে করেছিলেন, এটাই বোধহয় ধোনির শেষ IPL টুর্নামেন্ট হতে চলেছে। কিন্তু, তারপর ধোনি নিজের মুখেই স্বীকার করেন, চেন্নাইয়ে শেষ ম্যাচ খেলে তিনি অবসর গ্রহণ করতে চান।

এবার যখন চেন্নাই সুপার কিংস ১২ কোটি টাকায় মহেন্দ্র সিং ধোনিকে রিটেন করেছে, তখন খুব স্বাভাবিকভাবেই এই প্রশ্ন উঠছে যে এবার দলের ক্ষেত্রে মাহির ভূমিকাটা ঠিক কী হতে চলেছে?

মহেন্দ্র সিং ধোনির বয়স ইতিমধ্যেই ৪০-র চৌকাঠ অতিক্রম করে ফেলেছে। যেহেতু তিনি নিয়মিতভাবে ক্রিকেট খেলেন না, সেকারণে ফর্মের শিখরেও তাঁকে দেখতে পাওয়া যাচ্ছে না। আইপিএল ২০২১ মরশুমেও এই একই ছবি দেখতে পাওয়া গিয়েছিল। একটা-দুটো ম্যাচ ছাড়া মহেন্দ্র সিং ধোনি কোনও ম্যাজিক দেখাতে পারেননি। কিন্তু, তারপরেও মহেন্দ্র সিং ধোনিকে ধরে রাখল ফ্র্যাঞ্চাইজি।

ক্রিকেটার কম, মেন্টর বেশি…

রিটেনশনশিপের তালিকায় মহেন্দ্র সিং ধোনির থেকে রবীন্দ্র জাদেজাকে বেশি পয়সা দিয়ে ধরে রাখার অর্থ হল, চেন্নাই সুপার কিংস দলের হয়ে ভারতের ২০১১ সালের বিশ্বকাপজয়ী অধিনায়কের ভূমিকাটা বদলে যেতে চলেছে। সেই ঊষালগ্ন থেকে চেন্নাই সুপার কিংস দলের সঙ্গে যুক্ত রয়েছেন মহেন্দ্র সিং ধোনি। ফলে খুব তাড়াতাড়ি এটা যে ভাঙবে না, সেটাই স্বাভাবিক।

২০২২ মরশুমই ক্রিকেটার মহেন্দ্র সিং ধোনির শেষ টুর্নামেন্ট হতে পারে। এই পরিস্থিতিতে ধোনির দায়িত্ব আপাতত এই দলের কোর গ্রুপটা তৈরি করে দেওয়া। রবীন্দ্র জাদেজাকে দলের অধিনায়কত্বের দায়িত্ব দেওয়া হতে পারে। সেইসঙ্গে অন্য ক্রিকেটারদেরও তৈরি করতে হবে ধীরে ধীরে। ফলে হলুদ ব্রিগেডে ধোনির গুরুত্ব যে আজও অমলিন, সেটা আর বলার অপেক্ষা রাখে না।

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Dipok Deb Nath

Check Also

প্রত্যাবর্তনে কামাল জেমির, শ্রীলঙ্কাকে ৩৪ রানে হারাল ভারত

মিতালি রাজ আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়ার পর এই প্রথমবার কোনও দ্বিপাক্ষিক সিরিজ খেলতে নামছে …

Leave a Reply

Your email address will not be published.