Breaking News
no-bolt-new-zealand-tour-of-india-with-spin-power

নেই বোল্ট, স্পিন শক্তি নিয়েই ভারত সফরে নিউজিল্যান্ড

ভারত সফরের জন্য টেস্ট স্কোয়াড ঘোষণা করেছে নিউজিল্যান্ড। জৈব সুরক্ষা বলয়ের একঘেয়েমিতে নিউজিল্যান্ড স্কোয়াডে নেই পেসার ট্রেন্ট বোল্ট। এছাড়া দলে পাঁচ জন স্পিনারকে জায়গা দিয়েছে দেশটি।

ভারত সফরের টেস্ট সিরিজ থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন বোল্ট ও কলিন ডি গ্রান্ডহোম। এক টানা জৈব সুরক্ষা বলয়ের হাত থেকেই বাঁচতেই তাদের এই সিদ্ধান্ত। মুক্ত বাতাসে একটু শ্বাস ফেলার জন্য ভারতের বিপক্ষে টেস্ট সিরিজ খেলবেন না এই দুই ক্রিকেটার। গত দুই মাস ধরে জৈব সুরক্ষা বলয়ে আছেন বোল্ট। গ্রান্ডহোম এতদিন না থাকলেও অবশ্য সম্প্রতি খুব একটা ভালো ফর্মেও ছিলেন না তিনি।

স্পিনার হিসেবে দলে আছেন মিচেল স্যান্টনার, উইল সমারভিল ও এজাজ প্যাটেলের মতো দক্ষ স্পিনাররা। এছাড়া এই সফরে তাদের সাথে আরও যোগ হয়েছেন রাচিন রবীন্দ্র ও গ্লেন ফিলিপস।

স্কোয়াডে স্পিনারদের প্রাধান্য দেওয়া প্রসঙ্গে নিউজিল্যান্ডের প্রধান কোচ গ্যারি স্টিড বলেন, “সত্য কথা হলো, আমরা সেখানে স্পিন সহায়ক কন্ডিশন আশা করছি এবং সেইজন্যই এই বিভাগে বেশ কয়েকজন ক্রিকেটার থাকলে আমাদের জন্যই ভালো। সম্প্রতি উপমহাদেশে সফরগুলোতে আমাদের স্পিনারদের সাফল্য এই সাহস দেয় এবং আশা করছি তারা আবারও সেই সাফল্য দেখাতে পারবে।”

প্রসঙ্গত, ভারত সফরে নিউজিল্যান্ড খেলবে দুইটি টেস্ট ম্যাচ। প্রথম ম্যাচটি শুরু হবে ২৫ নভেম্বর, কানপুরে। সিরিজের দ্বিতীয় ম্যাচটি অনুষ্ঠিত হবে মুম্বাইয়ে, ৩ ডিসেম্বর। এর আগে ১৭ নভেম্বর থেকে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে ভারত ও নিউজিল্যান্ড।

নিউজিল্যান্ড টেস্ট দল : কেন উইলিয়ামসন (অধিনায়ক), টম ব্লান্ডেল (উইকেটরক্ষক), ডেভন কনওয়ে, কাইল জেমিসন, টম ল্যাথাম, হেনরি নিকোলস, এজাজ প্যাটেল, গ্লেন ফিলিপস, রাচিন রবীন্দ্র, মিচেল স্যান্টনার, উইল সমারভিল, টিম সাউদি, রস টেলর, উইল ইয়ং ও নেইল ওয়াগনার।

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Dipok Deb Nath

Check Also

ওয়ানডে ক্রিকেট নিয়ে মইন আলির শঙ্কা

ক্রিকেটের তিন ফরম্যাট নিয়ে বেশ কিছু দিন ধরে নেতিবাচক মন্তব্য ছুড়ছেন সাবেক তারকারা। পাকিস্তানের সাবেক …

Leave a Reply

Your email address will not be published.