Breaking News

পরের বছর কোন দেশে বসবে IPL-র আসর? একথাই বললেন সৌরভ

কলকাতা নাইট রাইডার্সকে ২৭ রানে পরাস্ত করে মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বে চেন্নাই সুপার কিংস চতুর্থবার আইপিএল খেতাব জয় করেছে। দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে শুক্রবার এবছর করোনা অতিমারির কারণে ভারত থেকে আইপিএল টুর্নামেন্ট সরিয়ে সংযুক্ত আরব আমিরশাহীতে আয়োজন করা হয়েছিল। কিন্তু পরের বছর? বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় যথেষ্ট আশাবাদী যে পরের বছর ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (IPL) ২০২২ ভারতেই আয়োজন করা হবে। শনিবার একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে সৌরভ বললেন, ‘আমি তেমনটাই আশা করছি। কারণ এটা ভারতেরই টুর্নামেন্ট।”আপনারা যদি দেখেন, দুবাইয়ের আবহাওয়া সত্যিই খুব ভালো। তবে ভারতেরটা একেবারে আলাদা। ভারতের প্রত্যেকটা স্টেডিয়ামের স্ট্যান্ডে তাকালেই এই খেলার প্রতি উন্মাদনা চোখে পড়ে। ভারতে এই টুর্নামেন্ট ফেরাতে পারলে খুবই ভালো লাগবে।’

‘আমি নিশ্চিত যে আগামী সাত-আট মাসের মধ্যে ভারতে কোভিড পরিস্থিতি অনেকটাই নিয়ন্ত্রণে চলে আসবে। দর্শকভর্তি গ্যালারি নিয়ে আমরা আবারও এই টুর্নামেন্ট আয়োজন করতে পারব। সমর্থকদের কাছে এটা যথেষ্ট বড় একটা উপহার হতে চলেছে।’এই প্রসঙ্গে আপনাদের জানিয়ে রাখি, চলতি মরশুমে ভারতেই প্রথমে আইপিএল টুর্নামেন্টের আয়োজন করা হয়েছিল। কিন্তু মে মাস নাগাদ দুই ফ্র্যাঞ্চাইজির সদস্যরা করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার কারণে মাঝপথেই টুর্নামেন্ট স্থগিত করে দেওয়া হয়।

তবে টুর্নামেন্টের দ্বিতীয় পর্ব সংযুক্ত আরব আমিরশাহীতে আয়োজন করা হয়েছিল। কলকাতা নাইট রাইডার্সকে ২৭ রানে পরাস্ত করে মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বে চেন্নাই সুপার কিংস চতুর্থবার আইপিএল খেতাব জয় করেছে। দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে শুক্রবার আয়োজন করা হয়েছিল। গত মরশুমে প্লে-অফে উঠতে পারেনি মহেন্দ্র সিং ধোনির দল। তবে তিনি প্রতিশ্রুতি দিয়েছিলেন যে পরের বছর (২০২১) আরও শক্তিশালী হয়ে ফিরবেন। আর আজ যে চতুর্থবার ট্রফি জয়ের পাশাপাশি গোটা দলটা স্বপ্নের কামব্যাক করল, সেটা আর বলার অপেক্ষা রাখে না।

আইপিএল টুর্নামেন্টের দ্বিতীয় পর্বে অধিকাংশ ম্যাচই কম স্কোরে শেষ হয়েছে। এদিকে আবার সংযুক্ত আরব আমিরশাহী এবং ওমানে টি-২০ বিশ্বকাপের আসর বসতে চলেছে। তাহলে কি বিশ্বকাপেও কম স্কোরের ম্যাচ দেখতে পাওয়া যাবে? তেমনটা কিন্তু মনে করছেন না মহারাজ।

উলটে তিনি বললেন, ‘আমি কিন্তু তেমনটা মনে করছি না। হতে পারে, শারজায় কিছুটা কম স্কোর হতে পারে। তবে সেটা উইকেটের জন্য হতে পারে তবে দুবাইয়ের উইকেট একেবারেই আলাদা।’ সেইসঙ্গে তিনি আরও যোগ করেছেন, ‘আবু ধাবির উইকেট অত্যন্ত ব্যাটিং সহায়ক। আশা করছি, রোমাঞ্চকর একটা বিশ্বকাপ দেখতে পাব।’

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Dipok Deb Nath

Check Also

নেতৃত্বভার পেলে সানন্দে গ্রহণ করবেন হার্দিক

ভারতীয় দলকে নেতৃত্ব দেয়ার সুযোগ পেলে অবশ্যই তা সানন্দে লুফে নিতে চান হার্দিক পান্ডিয়া। তবে …

Leave a Reply

Your email address will not be published.