Breaking News
next-ipl-kkr-remain-there-cricketer

পরের আইপিএলের জন্য কোন চার ক্রিকেটারকে ধরে রাখল কলকাতা নাইট রাইডার্স?

রিটেনশন লিস্ট চূড়ান্ত করে ফেলল কলকাতা নাইট রাইডার্স। গতবারের দল থেকে রেখে দেওয়া হল চার ক্রিকেটারকে। এই তালিকায় রয়েছেন আন্দ্রে রাসেল, সুনীল নারিন, ভেঙ্কটেশ আইয়ার এবং বরুণ চক্রবর্তী। প্রথম দু’জনকে রেখে দেওয়া হবে সেটা আগেই জানা গিয়েছিল। তবে ভেঙ্কটেশ এবং বরুণের নাম প্রাথমিক তালিকায় ছিল না। কিন্তু মরুশহরে আইপিএলের দ্বিতীয় পর্বে নায়ক হয়ে ওঠেন বাঁ হাতি ওপেনার। নাইটদের ফাইনালে তোলার অন্যতম কান্ডারী ছিলেন ভেঙ্কটেশ আইয়ার

তাই স্বাভাবিকভাবেই রেখে দেওয়ার তালিকায় তিনিই প্রথম পছন্দ ছিলেন কেকেআর কর্তৃপক্ষের। টি-২০ বিশ্বকাপে নজর কাড়তে না পারলেও রহস্য স্পিনার বরুণকে রেখে দিচ্ছে নাইট রাইডার্স। আগের আইপিএলে ছন্দে না থাকলেও অতীতের সাফল্যের কথা ভেবে রেখে দেওয়া হল দুই ক্যারিবিয়ান রাসেল এবং নারিনকেও। ছেড়ে দেওয়া হচ্ছে প্যাট কামিন্স এবং সাকিব আল হাসানকে।

নিয়ম অনুযায়ী পুরনো দলের থেকে চারজন ক্রিকেটারকে ধরে রাখতে পারবে যেকোনও ফ্র্যাঞ্চাইজি। এর মধ্যে সর্বাধিক দু’জন বিদেশি হতে পারবে। সেই নিয়মেই দু’জন ভারতীয় এবং দু’জন বিদেশিকে ধরে রাখা হচ্ছে। দুই অধিনায়ক ইয়ন মর্গ্যান এবং দীনেশ কার্তিককে ছেড়ে দিল কেকেআর। গৌতম গম্ভীরের পর অধিনায়ক হয়েছিলেন কার্তিক, তারপর দায়িত্ব নেন মর্গ্যান। কিন্তু কেউই দাগ কাটতে পারেনি।

তবে ছেড়ে দেওয়া ক্রিকেটারদের মধ্যে থেকে নিলামে কয়েকজনকে কিনতে চায় কেকেআর কর্তৃপক্ষ। এই তালিকায় সবার ওপরে রয়েছেন শুভমন গিল। তবে অধিনায়ক কে হবেন সেটা এখনও ঠিক করা হয়নি। রিটেন করা চার ক্রিকেটারের মধ্যে থেকে অধিনায়ক হওয়ার সম্ভাবনা কম। যার ফলে নিলামের পরই বাছা হবে নতুন নেতা। আজ রিটেনশন লিস্ট জমা দেওয়ার শেষ দিন। রাত নটার সময় প্রকাশিত হবে সব দলের চূড়ান্ত রিটেনশন তালিকা।

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Dipok Deb Nath

Check Also

নেতৃত্বভার পেলে সানন্দে গ্রহণ করবেন হার্দিক

ভারতীয় দলকে নেতৃত্ব দেয়ার সুযোগ পেলে অবশ্যই তা সানন্দে লুফে নিতে চান হার্দিক পান্ডিয়া। তবে …

Leave a Reply

Your email address will not be published.