Breaking News
newzeland-win-today-agenest-scoland

গাপটিল ঝড়ের পরও ঘাম ঝরিয়ে স্কটল্যান্ডকে হারাল নিউজিল্যান্ড

আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের সপ্তম আসরের ৩২তম ম্যাচে স্কটল্যান্ডকে ১৬ রানে হারিয়েছে নিউজিল্যান্ড। দারুণ পারফর্ম করা সহযোগী দেশ স্কটল্যান্ড লড়াকু ক্রিকেট দিয়ে কাঁপুনি ধরিয়ে দিয়েছিল নিউজিল্যান্ডকে।

Advertisement

দুবাইয়ে টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৭২ রান জড়ো করে নিউজিল্যান্ড। বিধ্বংসী ব্যাটিংয়ে ৫৬ বলে ৯৩ রান করেন ওপেনার মার্টিন গাপটিল, হাঁকান ছয়টি চার ও সাতটি ছক্কা।

এছাড়া অন্যান্যদের মধ্যে গ্লেন ফিলিপস ৩৭ বলে ৩৩ ও ড্যারিল মিচেল ১১ বলে ১৩ রান করেন। স্কটল্যান্ডের পক্ষে ব্র্যাড হোয়েল ও সাফইয়ান শরীফ দুটি করে উইকেট শিকার করেন।

Advertisement

জয়ের লক্ষ্যে খেলতে নেমে ২১ রানে অধিনায়ক কাইল কোয়েটজারকে হারিয়ে ফেললেও স্কটল্যান্ডের হয়ে প্রতিরোধ গড়ে তোলেন ব্যাটাররা। টপ অর্ডারে কেউই বলার মত রান করতে পারেননি, কিন্তু নিয়মিত গতিতে রানের চাকা সচল রেখেছেন প্রত্যেকেই।

শেষ দিকে মাইকেল লিস্কের মারকুটে ব্যাটিং স্কটিশদের জয়ের আশা জাগায়। তবে এ যাত্রায় রেহাই পায় নিউজিল্যান্ড। নির্ধারিত ২০ ওভার শেষে ৫ উইকেট হারিয়ে স্কটল্যান্ডের সংগ্রহ দাঁড়ায় ১৫৬ রান। নিউজিল্যান্ড পায় ১৬ রানের জয়।

Advertisement

স্কটিশদের পক্ষে ২০ বলে ৪২ রান করে অপরাজিত থাকেন তিনটি করে চার-ছক্কা হাঁকানো লিস্ক। নিউজিল্যান্ডের ট্রেন্ট বোল্ট ও ইশ সোধি দুটি করে উইকেট শিকার করেন।

Advertisement

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Dipok Deb Nath

Check Also

গাঁজার থেকে দ্রুত ছড়িয়ে পড়ছে টি-টোয়েন্টি লিগ, বিরক্ত অস্ট্রেলিয়ার প্রাক্তন ক্রিকেটার

বিভিন্ন দেশে টি-টোয়েন্টি লিগ শুরু হচ্ছে। অস্ট্রেলিয়া, ভারত, ইংল্যান্ডে আগেই টি-টোয়েন্টি লিগ ছিল, পরের বছর …

Leave a Reply

Your email address will not be published.