Breaking News

ভারতের বিদায় নিশ্চিত করে সেমিফাইনালে নিউজিল্যান্ড

আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের সপ্তম আসরের চতুর্থ দল হিসেবে সেমিফাইনালে উঠেছে নিউজিল্যান্ড। নিউজিল্যান্ড সেমিফাইনাল নিশ্চিত করায় বিশ্বকাপ থেকে বিদায় হল জায়ান্ট ভারত।

Advertisement

রবিবার (৭ নভেম্বর) আবুধাবিতে আফগানিস্তানের মুখোমুখি হয়েছিল কিউইরা, যেখানে জয় এসেছে ৮ উইকেটের ব্যবধানে। টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে ব্যাটিং বিপর্যয়ে পড়ে আফগানিস্তান। ১৯ রানের মধ্যে ৩ উইকেটের পতন ঘটে, পাওয়ারপ্লেতেও হয়নি ভালো শুরু।

কিন্তু খাদ থেকে আফগানদের টেনে তোলেন নাজিবউল্লাহ জাদরান। পাঁচ নম্বরে ব্যাট করতে নেমে ৪৮ বলের মোকাবেলায় ৭৩ রানের ইনিংস খেলেন ছয়টি চার ও তিনটি ছক্কার সহায়তায়। তাতে সম্মানজনক সংগ্রহ পায় দলটি।

Advertisement

নির্ধারিত ২০ ওভার শেষে ৮ উইকেট হারিয়ে আফগানিস্তানের সংগ্রহ দাঁড়ায় ১২৪ রান। নিউজিল্যান্ডের পক্ষে তিনটি উইকেট শিকার করেন ট্রেন্ট বোল্ট। টিম সাউদি জোগাড় করেন জোড়া উইকেট।

জয়ের লক্ষ্যে খেলতে নেমে দলীয় ২৬ রানে ড্যারিল মিচেল্কে হারিয়ে ফেলে কিউইরা। ১২ বলে ১৭ রান করা মিচেলকে অনুসরণ করে বিদায় নেন মার্টিন গাপটিলও, ২৩ বলে ২৮ রান করে। এরপর সাবধানী ব্যাটিং শুরু করেন অধিনায়ক কেন উইলিয়ামসন, তাতে রান রেটেও ভাঁটা পড়ে।

Advertisement

তবে উইলিয়ামসনের সাথে ডেভন কনওয়ের ঠাণ্ডা মাথার ব্যাটিং ঠিকই সব চাপ দূর করে এনে দেয় জয়। কিউইরা জয়ের লক্ষ্যে পা রাখে ১১ বল ও ৮ উইকেট হাতে রেখেই। এতে আফগানিস্তানের পাশাপাশি ভারতের বিদায়ও নিশ্চিত হয়। উইলিয়ামসন ৪২ বলে ৪০ ও কনওয়ে ৩২ বলে ৩৬ রান করে অপরাজিত থাকেন।

Advertisement

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Dipok Deb Nath

Check Also

২০২৩ এশিয়া কাপ পাকিস্তান থেকে সরলে, খেলবেন না বাবররা, এমনই দাবি PCB প্রধানের

পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) চেয়ারম্যান রমিজ রাজা আবারও এশিয়া কাপ ২০২৩ নিয়ে বড় বিবৃতি দিয়েছেন। …

Leave a Reply

Your email address will not be published.