Breaking News
new zeland-lost-indian-cricketer-told-fact-ipl

নিউজিল্যান্ডকে উড়িয়ে ঈশান, হর্ষলদের মুখে আইপিএল-এর জয়ধ্বনি

ইডেনেও সহজ জয় ভারতের। ৭৩ রানে নিউজিল্যান্ডকে হারিয়ে দিলেন রোহিত শর্মারা। অনেকেই এই সিরিজে প্রথম বার ভারতের জার্সি পরলেন, অনেকে আবার ফিরে এলেন এই সিরিজের মাধ্যমে। ঈশান কিশন, হর্ষল পটেলদের মতো তরুণদের মুখে উঠে এল আইপিএল-এর কথা। দেখে নেওয়া যাক ম্যাচ শেষে কে কী বললেন।

Advertisement

বেঙ্কটেশ আয়ার

কলকাতার হয়ে আইপিএল-এ নজর কেড়েছিলেন বেঙ্কটেশ। তার পরেই সুযোগ আসে ভারতের জার্সি পরার। তিনি বলেন, “আমি দলের জন্য সব সময়ই তৈরি। সে ব্যাটিং হোক বা বোলিং। বল করতে পেরে আমি খুশি। সবাই চায় দেশের হয়ে খেলতে, সেই সুযোগ পেলে আনন্দ হবেই। পেশাদার ক্রিকেটার হিসেবে নিজেকে যে কোনও জায়গায় ব্যাট করার জন্য তৈরি রাখি আমি।”

Advertisement

যুজবেন্দ্র চহাল

৫০তম টি২০ ম্যাচ খেলতে নেমেছিলেন চহাল। ইডেনে একটি উইকেট নেওয়া স্পিনার বলেন, “প্রথম দু’ওভার বল করার পর বুঝতে পারলাম আমার বল লেগের দিকে সরে যাচ্ছে, সেই জন্য অফ স্টাম্পে বল রেখে চতুর্থ স্টাম্পের দিকে নিয়ে যাচ্ছিলাম। গুগলি এবং টপস্পিনের মাধ্যমে ব্যাটারদের বিভ্রান্ত করার চেষ্টা করছিলাম।”

Advertisement

হর্ষল পটেল

গত ম্যাচের সেরা হয়েছিলেন তিনি। ইডেনেও উইকেট পেলেন হর্ষল। তিনি বলেন, “আমার দক্ষতা এক রাতে পাল্টে যাবে না। যা করে সাফল্য পেয়েছি সেটাই করার চেষ্টা করেছি। আইপিএল-এ যা করে সাফল্য পেয়েছিলাম, সেটাই আন্তর্জাতিক ম্যাচে করেছি। মন্থর বল করার ক্ষেত্রে সঠিক হওয়া ভীষণ জরুরি, নইলে রান দিয়ে দেওয়ার সম্ভাবনা থাকে। আত্মবিশ্বাস হারালে চলবে না। নিজের সঙ্গে কথা বলে যেতে হবে। মন্থর বলের উপরেই আমি ভরসা করি, তবে আরও অনুশীলন করতে হবে।”

Advertisement

ঈশান কিশন

তরুণ উইকেটরক্ষক ইডেনে ওপেনার হিসেবে খেলেছেন। রানও পেয়েছেন তিনি। দু’টি রান আউটের ক্ষেত্রে বড় ভূমিকা নিয়েছিলেন ঈশন। তিনি বলেন, “বিশ্বকাপে বোল্ট আমাকে যে বলে আউট করেছিল, সেই বল ও আজকে আবার করবে আশা করেছিলাম। কোচ এবং অধিনায়ক আমাকে বলেছিল সহজ ভাবে খেলতে। আইপিএল-এ যা করেছি সেটাই করার চেষ্টা করেছি। বল দেখে মারার চেষ্টা করেছি।”

অক্ষর পটেল

ম্যাচের সেরা হয়ে অক্ষর বলেন, “আগে মার খেলে আরও জোরে বল করার চেষ্টা করতাম। এখন সেটা করি না। বলের গতি হেরফের করার চেষ্টা করি। ব্যাটার কী ভাবছে তার থেকে এগিয়ে নিজেকে এগিয়ে রাখার চেষ্টা করি এখন। উইকেট থেকে সাহায্য পেয়েছি। বল থেমে আসছিল। ঠিক জায়গায় বল করার চেষ্টা করে গিয়েছি।”

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Dipok Deb Nath

Check Also

মেজাজ হারালেন রোহিত, রেগে তরুণ ওয়াশিংটনকে দিলেন ‘গালাগালি’, চটে লাল নেটপাড়া

মাঠের মধ্যেই ওয়াশিংটন সুন্দরের উপর চটলেন ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা। এমনকী তরুণকে গালাগালি দেওয়ারও অভিযোগ …

Leave a Reply

Your email address will not be published.