Breaking News
new record create umotha chandra

কোহলী, রোহিতদের টপকে অনন্য কীর্তি উন্মুক্ত চন্দের

বিরাট কোহলী, রোহিত শর্মারা যে কাজ করতে পারেননি, তাই করে ফেললেন উন্মুক্ত চন্দ। ভারতের প্রথম পুরুষ ক্রিকেটার হিসেবে তিনি খেলতে চলেছেন অস্ট্রেলিয়ার বিগ ব্যাশ লিগ। বৃহস্পতিবার মেলবোর্ন রেনেগেডসের হয়ে সই করলেন তিনি।

Advertisement

ভারতের অনূর্ধ্ব-১৯ দলকে নেতৃত্ব দিয়ে ২০১২-এ বিশ্বকাপ জিতিয়েছিলেন তিনি। পাশাপাশি ভারত ‘এ’ দলের প্রাক্তন অধিনায়কও ছিলেন। উন্মুক্ত চলতি বছরের অগস্টেই ভারতের ঘরোয়া ক্রিকেট থেকে অবসর নিয়েছেন। ফলে দেশ-বিদেশের ফ্র্যাঞ্চাইজি লিগ খেলতে তাঁর কোনও বাধা নেই।

মেলবোর্নে যোগ দিয়ে উন্মুক্ত বলেছেন, “আমি প্রচণ্ড উত্তেজিত। বরাবরই বিগ ব্যাশের খেলা দেখি। আমার কাছে এটা একটা দারুণ সুযোগ। মেলবোর্নে গিয়ে দলের সঙ্গে যোগ দেওয়ার জন্য উত্তেজনায় ফুটছি। এর আগে কখনও মেলবোর্নে যাইনি। তবে অস্ট্রেলিয়ায় গিয়ে খেলা বরাবরই উপভোগ করেছি। মেলবোর্নে প্রচুর ভারতীয় থাকেন। তাই অভিজ্ঞতা সুন্দর হবে বলেই আশা করছি।”

Advertisement

অসম্ভব প্রতিভাবান হিসেবে একসময় গণ্য করা হলেও ভারতের জাতীয় দলের হয়ে কখনও অভিষেক হয়নি উন্মুক্তের। আইপিএল-ও গত অনেকগুলি বছর তিনি খেলেননি। তার আগে দিল্লি ডেয়ারডেভিলস, মুম্বই ইন্ডিয়ান্স এবং রাজস্থান রয়্যালসের হয়ে খেলেছেন। আইপিএল-এ মোট ২১টি ম্যাচে ৩০০ রান রয়েছে উন্মুক্তের। স্ট্রাইক রেট ১০০।

Advertisement

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Dipok Deb Nath

Check Also

বল করেন না, তাও টিম ইন্ডিয়ার এই তারকা ক্রিকেটারকে অল-রাউন্ডারের তকমা দিলেন গাভাসকর

পার্টটাইমার হিসেবেও বল করতে দেখা যায় না। বিশেষজ্ঞ ব্যাটসম্যান হলেও প্রয়োজনে উইকেটকিপিং করতে দেখা যায় …

Leave a Reply

Your email address will not be published.