Breaking News
new-histroy-create-conway

বাইশ গজে নতুন ইতিহাস তৈরি করলেন ডেভন কনওয়ে

টেস্ট ক্রিকেটের ইতিহাসে প্রথম ব্যাটসম্যান হিসেবে অভিষেকের পর থেকে প্রথম ৫ ম্যাচে পঞ্চাশ বা তার বেশি রান করেছেন তিনি। বাংলাদেশের বিরুদ্ধে অর্ধশতরানের মাধ্যমে টেস্ট ক্রিকেটে তৃতীয় হাফ সেঞ্চুরি পূর্ণ করেন কনওয়ে।

বাইশ গজে আবার ইতিহাস সৃষ্টি করলেন ডেভন কনওয়ে। বিশ্বের প্রথম ব্যাটসম্যান হিসাবে টেস্ট ক্রিকেটে নজির গড়লেন কিউয়ি ব্যাটার। নিউজিল্যান্ড বনাম বাংলাদেশের মধ্যে টেস্ট সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট ম্যাচ শুরু হয়েছে রবিবার। ক্রাইস্টচার্চের হ্যাগলি ওভাল মাঠে দুই দলের ম্যাচটি অনুষ্ঠিত হচ্ছে। এই ম্যাচ দারুণ ভাবে শুরু করেছে নিউজিল্যান্ড। এদিন মাত্র একটি উইকেট হারিয়েছে নিউজিল্যান্ড। দলের ওপেনার এবং অধিনায়ক টম লাথাম তার সেঞ্চুরি পূর্ণ করেছেন, উইল ইয়ং এবং ডেভন কনওয়েও ফিফটি করেছেন। ইয়াং আউট হলেও, কনওয়ে অধিনায়ক লাথামের সাথে ক্রিজে রয়েছেন। কনওয়ে টেস্ট ক্রিকেটে তার অর্ধশত পূর্ণ করেন মাত্র ৮৩ বলে। তাঁর ইনিংসে ছিল ৫ চার ও একটি ছক্কা দিয়ে বাঁধানো। এই ফিফটি করার সঙ্গে সঙ্গে টেস্ট ক্রিকেটে আরও একটি নতুন ইতিহাস সৃষ্টি করলেন কনওয়ে।

৩০ বছর বয়সী কনওয়ে তার ক্যারিয়ারের ষষ্ঠ টেস্ট খেলছেন। টেস্ট ক্রিকেটের ইতিহাসে প্রথম ব্যাটসম্যান হিসেবে অভিষেকের পর থেকে প্রথম ৫ ম্যাচে পঞ্চাশ বা তার বেশি রান করেছেন তিনি। বাংলাদেশের বিরুদ্ধে অর্ধশতরানের মাধ্যমে টেস্ট ক্রিকেটে তৃতীয় হাফ সেঞ্চুরি পূর্ণ করেন কনওয়ে। তিনি ৬০.০২ স্ট্রাইক রেটে ফিফটি করেন। তিনি এখন পর্যন্ত তার ক্যারিয়ারে ৫ টেস্ট ম্যাচের ৯ ইনিংসে একটি ডাবল সেঞ্চুরি, একটি সেঞ্চুরি এবং ৩টি হাফ সেঞ্চুরি করেছেন। লর্ডসে ইংল্যান্ডের বিরুদ্ধে ২০০, এজবাস্টনে ইংল্যান্ডের বিপক্ষে ৮০, সাউদাম্পটনে ভারতের বিপক্ষে ৫৪ এবং মাউন্ট মাঙ্গানুইতে বাংলাদেশের বিরুদ্ধে ১২২ রান করেছিলেন কনওয়ে।

ইনজুরির কারণে ভারত সফরে আসতে পারেননি কনওয়ে। তিনি বাংলাদেশের বিরুদ্ধে প্রথম টেস্টে হাফ সেঞ্চুরি করেন এবং প্রথম নিউজিল্যান্ড ব্যাটসম্যান হিসেবে প্রথম ৭ টেস্টে চার ফিফটি বা তার বেশি করেন। কনওয়ে ১০১ বলে পঞ্চাশ ছুঁয়েছেন। কনওয়ে এখনও পর্যন্ত নিউজিল্যান্ডের হয়ে তিনটি ওয়ানডে এবং ২০টি টি-টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচ খেলে

ছেন।

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Dipok Deb Nath

Check Also

অধিনায়ক ওয়ার্নারকে ফেরাতে সিদ্ধান্ত পুনর্বিবেচনা করবে অস্ট্রেলিয়া

বল টেম্পারিং কাণ্ডের জন্য অধিনায়কত্ব করা থেকে স্টিভ স্মিথকে দুই বছরের জন্য নিষিদ্ধ করেছিল ক্রিকেট …

Leave a Reply

Your email address will not be published.