Breaking News
never-want-pakistan-semifinal-von

পাকিস্তানের ভয়ে সেমিফাইনালে পাকিস্তানকে চান না ইংল্যান্ডের ভন

চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপে দুর্দান্ত খেলছে পাকিস্তান ও ইংল্যান্ড। সুপার টুয়েলভে দুই দলই ৩টি করে ম্যাচ খেলে সবকটিতে জয়ী হয়ে সেমিফাইনালের দ্বারপ্রান্তে আছে। তবে সেমিফাইনালে পাকিস্তানকে প্রতিপক্ষ হিসেবে চান না ইংলিশদের সাবেক অধিনায়ক মাইকেল ভন।

Advertisement

প্রথম ম্যাচে ভারতকে ১০ উইকেটে হারিয়ে এবারের বিশ্বকাপ শুরু করে পাকিস্তান। এরপর নিউজিল্যান্ড ও আফগানিস্তান উভয় দলকেই  ৫ উইকেটে হারায় তারা। টানা তিন জয়ে সুপার টুয়েলভে গ্রুপ-২ এর শীর্ষে পাকিস্তান।

অন্যদিকে সুপার টুয়েলভে অপ্রতিরোধ্য ইংল্যান্ডও। তিন ম্যাচেই দাপট দেখিয়েছে ইংলিশরা। ওয়েস্ট ইন্ডিজকে ৬ উইকেটে, বাংলাদেশ-অস্ট্রেলিয়াকে ৮ উইকেটে হারায় তারা। তাই সুপার টুয়েলভে গ্রুপ-১ এর শীর্ষে ইংল্যান্ড।

Advertisement

ইংল্যান্ড-পাকিস্তান দুই দলেই সেমিফাইনালে এক পা দিয়ে রেখেছে। কিন্তু সেমিতে পাকিস্তানকে প্রতিপক্ষ হিসেবে চাইছেন না ভন। তার চাওয়া, সেমিফাইনালে ইংল্যান্ডকে যেন পাকিস্তানের মুখোমুখি হতে না হয়।

তার মতে, সেমিফাইনালে ইংল্যান্ড-পাকিস্তান লড়াই না হলেও, সেটি ফাইনালে হবার সম্ভাবনা বেশি।

Advertisement

ভন বলেন, ‘এবারের আসরে দারুণ ক্রিকেট খেলছে পাকিস্তান। আমি নিশ্চিত পাকিস্তান নিজেদের গ্রুপের শীর্ষ দল হিসেবে সেমিতে খেলবে। আমি সেমিফাইনালে পাকিস্তানের মুখোমুখি হতে চাই না। আমি সেমিফাইনালে অন্য দলের বিপক্ষে খেলতে পারলে বেশি খুশি হব।’

তিনি বলেন, ‘পাকিস্তান ও ইংল্যান্ড দুর্দান্ত পারফরম্যান্স দেখাচ্ছে। এই দু’দল ফাইনাল খেলার যোগ্যতা রাখে। সেমিফাইনালে না হলেও ফাইনাল খেলবে পাকিস্তান ও ইংল্যান্ডই।’

Advertisement

নিয়মনুযায়ী সুপার টুয়েলভে গ্রুপ-১ এর চ্যাম্পিয়নের সাথে গ্রুপ-২ এর রানার্স-আপ সেমিফাইনালে মুখোমুখি হবে। আর গ্রুপ-২ এর রানার্স-আপের সাথে খেলবে গ্রুপ-২ এর চ্যাম্পিয়ন দল।

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Dipok Deb Nath

Check Also

ইংল্যান্ড টি-টোয়েন্টি দলে ব্রাত্য, হঠাৎ IPL খেলার শখ হল জো রুটের

২০২৩ আইপিএল নিলামে অংশ নিতে চলেছেন জো রুট। এর আগে তিনি কখনও আইপিএল খেলেননি। ২৩ …

Leave a Reply

Your email address will not be published.