Breaking News

প্রথম ম্যাচে নাকানিচোবানি, এবার তো অন্তত দলে নিক উমরানকে!

Umran Malik-কে জাতীয় দলের জার্সিতে দেখতে আপাতত মুখিয়ে ভারতীয় দর্শকরা। IPL-এ তাঁর পেস মুগ্ধ করেছে সকলকে। অনেক প্রত্যাশা রয়েছে তাঁকে নিয়ে। অনুশীলনে তিনি চমক দেখিয়েছেন। তাঁকে নিয়ে রাহুল দ্রাবিড়তে অতিরিক্ত সময় কাটাতেও দেখা গিয়েছে। যদিও তাঁর জাতীয় দলে অভিষেক কবে হবে তা নিয়ে সন্দেহ রয়েছে। এখনও পর্যন্ত কোনও ইঙ্গিত দেওয়া হয়নি উমরান কবে নামবেন তা নিয়ে।

সদ্য সমাপ্ত IPL-এ ২২টি উইকেট নিয়েছেন উমরান। তিনি IPL-এ চতুর্থ সর্বোচ্চ উইকেট শিকারি হয়েছেন। ভারতীয়দের মধ্যে সবথেকে জোরে বল করার নজির তৈরি করেছেন তিনি। তাঁর লাইন ও লেংথের জন্য বিষাক্ত হয়েছেন বিপক্ষের কাছে। প্রোটিয়াদের বিরুদ্ধে প্রথম টি-২০ ম্যাচের আগে উমরানকে নিয়ে মুখ খুলেছিলেন ভারতের অধিনায়ক Rishabh Pant.

প্রথম ম্য়াচের আগে সাংবাদিক বৈঠকে পন্থ বলেছিলেন, “ও আমাদের কাছে একটা সম্পদ। কিন্তু, সময় যত এগোবে ও তত নিজের আগ্রাসনকে নিয়ন্ত্রণে রাখতে শিখবে। সঙ্গে ওর লাইন ও লেংথকেও নিয়ন্ত্রণে রাখতে পারবে। ও IPL-এ ভালো বল করেছে, কিন্তু ভবিষ্যতে আমরা ওকে জাতীয় দলে দেখতে চাই। কিন্তু এরজন্য সময় লাগবে। আমার মতে, আমাদের দল হিসেবে ভাবা উচিত। যারা দলে আগে এসেছে তাদের আগে সুযোগ পাওয়া উচিত।” এই কথা শুনে সমর্থকদের মত, যে এখনওই Umran-এর অভিষেক হয়ত হচ্ছে না। কারণ তাঁর আগে দলে সুযোগ পেয়েছেন Avesh Khan। সেক্ষেত্রে তাঁর সুযোগ পাওয়ার সম্ভাবনা বেশি।

জাতীয় দলে অনুশীলন নিয়ে Umran জানিয়েছেন যে Rahul Dravid ও Paras Mhambrey-র কোচিং থেকে তিনি শিখছেন অনেক কিছু। বলেন, “রাহুল স্যারের কথা বলে আমার ভালো লেগেছে। উনি আমাকে বলেছেন আমি যেটা করি সেটাই যেন করি। পারাস স্যার আমার পিছনে দাঁড়িয়েছিলেন নেটে এবং পরামর্শ দিয়ে গেছেন। এতে আমি অনেক ভরসা পেয়েছি কারণ কোচ খেলা দেখলে সেটায় সুবিধা হয়।”

জাতীয় দলের অধিনায়ক হিসেবে অভিষেক হয়েছে Rishabh Pant-এর। Mahendra Singh Dhoni-র পর Rishabh Pant হলেন দ্বিতীয় অধিনায়ক যিনি একজন নিয়মিত উইকেটকিপার। তাঁর ঘরের মাঠেই অধিনায়ক হিসেবে অভিষেক হয়েছে। তবে প্রথম ম্যাচের ফলাফল একেবারেই সন্তোষজনক ছিল না। দক্ষিণ আফ্রিকার কাছে হারতে হয়েছে ভারতকে।

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Dipok Deb Nath

Check Also

সোয়ানের চোখে চাহাল বিশ্বসেরা স্পিনার

যুবেন্দ্র চাহালকে বিশ্বের সেরা স্পিনার আখ্যা দিয়েছেন গ্রায়েম সোয়ান। ইংল্যান্ডের সাবেক এই স্পিনার মনে করেন …

Leave a Reply

Your email address will not be published.