Breaking News

মু্ম্বাইয়ের সঙ্গে সম্পর্কের ইতি, হার্দিকের আবেগঘন বার্তা

ইনজুরির কারণে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) সর্বশেষ দুই মৌসুমে ব্যাটে-বলে আলো ছড়াতে পারেননি হার্দিক পান্ডিয়া। যে কারণে ২০২২ আসরের মেগা নিলামের আগে ভারতের এই অলরাউন্ডারকে ছেড়ে দিয়েছে ফ্র্যাঞ্চাইজিটি। নিলামের জন্য ছেড়ে দেয়ার পর মুম্বাইকে নিয়ে আবেগঘন বার্তা দিয়েছেন হার্দিক।

২০১৫ সালে মুম্বাইয়ের জার্সিতে আইপিএলে অভিষেক হয়েছিল অভিজ্ঞ এই অলরাউন্ডারের। দলটির হয়ে খেলেছেন টানা সাতটি মৌসুম। যেখানে ৯২ ম্যাচ খেলে ব্যাট হাতে ১ হাজার ৪৭৬ রান করেছেন। ব্যাটিংয়ের পাশাপাশি বোলিংয়েও দারুণ কার্যকরী।

৬০ ইনিংসে বল করা হার্দিক নিয়েছেন ৪২ উইকেট। ক্যারিয়ারের সেরা সময়ে থাকায় ‍মুম্বাইকে একাই অনেক ম্যাচ জিতিয়েছেন। তবে সর্বশেষ দুই মৌসুমে নিজের নামের প্রতি সুবিচার করতে পারেননি। ব্যাটিং করলেও ইনজুরির কারণে বোলিং করেননি তিনি।

২০২০ আইপিএলে ১৪ ম্যাচে করেছিলেন ২৮১ রান। পুরো মৌসুমে করেছিলেন মাত্র একটি হাফ সেঞ্চুরি। সর্বশেষ আইপিএলে ব্যাট হাতে আরও ব্যর্থ ছিলেন হার্দিক। যেখানে ১২ ম্যাচে করেছেন ১২৭ রান। এমন পারফরম্যান্সের পর তাঁকে রিটেইন করেনি মুম্বাই।

আগামী আসরের জন্য মুম্বাইয়ের রিটেইনশন করা চার ক্রিকেটার হলেন রোহিত শর্মা, জসপ্রিত বুমরাহ, সূর্যকুমার যাদব এবং কাইরন পোলার্ড। তাঁকে ছেড়ে দেয়ার পর টুইটারে আবেগঘন বার্তা দিয়েছেন ভারতের এই অলরাউন্ডার।

হার্দিক টুইট বার্তায় বলেন, ‘মুম্বাইয়ের সঙ্গে আমার যাত্রা শেষ হলো। স্মৃতিগুলো আমি আমার পরবর্তী জীবনে বয়ে বেড়াবো। মুহূর্তগুলোও আমি বয়ে নিয়ে যাবো। মানুষ এবং সমর্থকদের সঙ্গে আমার যে বন্ধুত্ব এবং বন্ধন তৈরি হয়েছে সেটার জন্য আমি সবসময় কৃতজ্ঞ।’

‘আমি শুধু খেলোয়াড় হিসেবে নয় ব্যক্তি হিসেবেও বেড়ে উঠেছি। তরুণ হিসেবে আমি এখানে বড় স্বপ্ন নিয়ে এসেছিলাম। আমরা একসঙ্গে জিতেছি, হেরেছি এবং লড়াই করেছি। দলের সঙ্গে প্রতিটি মুহূর্ত আমাদের হৃদয়ে বিশেষ কিছু। তারা বলেছে সব ভালো জিনিসই শেষ হয় কিন্তু মুম্বাই ইন্ডিয়ান্স সবসময় আমার হৃদয়ে থাকবে।’

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Dipok Deb Nath

Check Also

সোয়ানের চোখে চাহাল বিশ্বসেরা স্পিনার

যুবেন্দ্র চাহালকে বিশ্বের সেরা স্পিনার আখ্যা দিয়েছেন গ্রায়েম সোয়ান। ইংল্যান্ডের সাবেক এই স্পিনার মনে করেন …

Leave a Reply

Your email address will not be published.