Breaking News

বিশ্বের সবচেয়ে ধনী ক্রিকেটারদের তালিকায় ৩ নম্বরে এমএস ধোনি! প্রথম ও দ্বিতীয় কে?

আজকের দিনে ক্রিকেট, বিশ্বের সবচেয়ে জনপ্রিয় এবং মার্কেটেবল খেলাগুলির মধ্যে একটি। অথচ সবসময় পরিস্থিতি এমনটা ছিল না। কিছু বছর আগে ভারতের কিংবদন্তি ক্রিকেটার সুনীল গাভাস্কার একটি সাক্ষাৎকারে জানিয়েছিলেন যে তিনি যখন নিজের প্রথম টেস্ট ম্যাচ খেলেছিলেন তখন পারিশ্রমিক হিসাবে মাত্র ৫০০ টাকা পেয়েছিলেন ক্রিকেট বোর্ডের কাছ থেকে। এখনকার দিনে দাঁড়িয়ে যে কথা বিশ্বাস করা খুবই কঠিন। কারণ এখনকার দিনে ক্রিকেট আর টাকা, বিশেষ করে ভারতের মাটিতে, সমার্থক হয়ে দাঁড়িয়েছে। সারাবছর বিভিন্ন ফরম্যাটে ক্রিকেট খেলার পাশাপাশি বিভিন্ন দেশের টি টোয়েন্টি লিগগুলি খেলে বড় অঙ্কের টাকা রোজগার করে থাকেন নামি ক্রিকেটাররা। এছাড়া ব্র্যান্ড প্রমোশন, ধারাভাষ্য, বিভিন্ন ইভেন্টের থেকে রোজগার তো রয়েছেই। এর ভিত্তিতেই বিশ্বের ছয়জন সবচেয়ে ধনী ক্রিকেটারের তালিকা এই প্রতিবেদনে তুলে ধরা হলো।

ব্রায়ান লারা:ক্যারিবিয়ান রাজপুত্রকে আজও অনেকে গত প্রজন্মের সেরা ক্রিকেটার মেনে থাকেন। একসময় ওয়েস্ট ইন্ডিজ দলকে একার হাতে অসম্ভব জায়গা থেকে অনেক ম্যাচ জিতিয়েছেন এই কিংবদন্তি। দীর্ঘদিন আগে খেলা ছাড়লেও এখনও তার ব্র্যান্ড ভ্যালু ৬০ মিলিয়ন ডলার।এরপর এই তালিকায় রয়েছে বিশ্বক্রিকেটের সর্বকালের অন্যতম সেরা অলরাউন্ডার। এই প্রোটিয়া তারকা একসময় আইপিএলও মাতিয়ে গিয়েছেন। বর্তমানে তার সম্পত্তির পরিমাণ ৭০ মিলিয়ন ডলার।

রিকি পন্টিং:অস্ট্রেলিয়াকে দুবার বিশ্বকাপ জেতানো ক্রিকেটার এখনও বিজ্ঞাপন দাতাদের মধ্যে তার চাহিদা বজায় রাখতে সক্ষম হয়েছেন। প্রাক্তন অজি অধিনায়কের সম্পত্তির পরিমাণও ৭০ মিলিয়নের কিছু বেশি।

মহেন্দ্র সিং ধোনি:ভারতকে সাফল্যের শীর্ষে পৌঁছে দেওয়া ভারত অধিনায়ক এখনও আইপিএলে সমান সপ্রতিভ। তার সম্পত্তির পরিমাণ ১১৩ মিলিয়ন ডলার।

বিরাট কোহলি:ইনার রোজগার এই মুহূর্তে অবসর না নেওয়া ক্রিকেটারদের মধ্যে সবচেয়ে বেশি। সোশ্যাল মিডিয়া, ব্র্যান্ড প্রমোশন, আইপিএলের পাশাপাশি জাতীয় দলের হয়ে তিন ফরম্যাটেই এখনও খেলে চলেছেন বিরাট। তার মোট সম্পত্তির পরিমাণ ১১৫ মিলিয়ন ডলার।

সচিন টেন্ডুলকার:আধুনিক যুগে যে সমস্ত ক্রিকেটাররা ক্রিকেট খেলে চলেছেন তাদের চেয়েও রোজগার অনেক বেশি এই ভারতীয় কিংবদন্তির। বিশ্বের সর্বকালের অন্যতম সেরা ক্রিকেটারের বর্তমান সম্পত্তির পরিমাণ ১৫০ মিলিয়ন মার্কিন ডলার।

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Dipok Deb Nath

Check Also

শাস্তি পেলো ভারত, লাভ হলো পাকিস্তানের

ভারত দলের ব্যাটিং লাইনআপকে বলা হয় বিশ্বসেরা। আর বিশ্বসেরারদের সামনে জো রুট ও জনি বেয়ারস্টোর …

Leave a Reply

Your email address will not be published.