Breaking News

আইপিএলে লজ্জার রেকর্ড গড়লেন মরগান

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) চতুর্দশ আসরে রানারআপ কলকাতা নাইট রাইডার্সের অধিনায়ক ইয়ন মরগান টুর্নামেন্টটির ইতিহাসে এক লজ্জার রেকর্ড গড়লেন। এক আসরে কমপক্ষে ১০ ম্যাচ নেতৃত্ব দেওয়া অধিনায়কদের মধ্যে এখন তার ব্যাটিং গড় সবচেয়ে কম।সদ্য সমাপ্ত আইপিএলের সম্পূর্ণ আসর জুড়েই অনুজ্জ্বল ছিল মরগানের ব্যাট। ১৭ ম্যাচে তার ব্যাট থেকে এসেছে মোট ১৩৭ রান। নেই কোনো অর্ধশতক। সর্বোচ্চ ইনিংস অপরাজিত ৪৭ রান। স্ট্রাইকরেট শতকের নিচে। অপরাজিত ছিলেন চার ইনিংসে, তবুও ব্যাটিং গড় খুব দৃষ্টিকটু, মাত্র ১০.৫৩।

Advertisement

মরগানের ১০.৫৩ ব্যাটিং গড় হলো আইপিএল ইতিহাসে কোনো অধিনায়কের সবচেয়ে কম ব্যাটিং গড়।এই লজ্জার রেকর্ড গড়ার পথে ২০১২ সালে হরভজন সিংয়ের গড়া রেকর্ড ভেঙেছেন তিনি। হরভজন ভেঙেছিলেন ২০০৯ সালে গড়া শেন ওয়ার্নের রেকর্ড।২০০৯ সালে রাজস্থান রয়্যালসের অধিনায়ক ছিলেন শেন ওয়ার্ন। সেই আসরে এই অজি লেগ স্পিনারের ব্যাটিং গড় ছিল ১৩.৫০। ২০১২ সাল পর্যন্ত স্থায়ী ছিল ওয়ার্নের এই লজ্জার রেকর্ড।২০১২ সালে মুম্বাই ইন্ডিয়ান্সের অধিনায়কের পদ থেকে পদত্যাগ করেছিলেন শচীন টেন্ডুলকার এবং অধিনায়কের দায়িত্ব পড়েছিল হরভজনের কাঁধে।

সেই আসরে হরভজনও খেলেছিলেন ১৭টি ম্যাচ। দুই ইনিংসে অপরাজিত থাকা হরভজন করেছিলেন মোট ১০৮ রান। তার স্ট্রাইকরেট ছিল ১২.০০। ২০২১ আসরের আগে এটিই ছিল কোনো অধিনায়কের সর্বনিম্ন ব্যাটিং গড়ের রেকর্ড।প্রসঙ্গত, আইপিএলে মোট ৮৪টি ম্যাচ খেলেছেন মরগান। তার ব্যাট থেকে এসেছে মোট ১৪০৯ রান। ব্যাটিং গড় ১৯.৮৫।

Advertisement

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Dipok Deb Nath

Check Also

জাতীয় দল থেকে কি চিরতরে বাদ পড়বেন পন্থ! টানা ব্যর্থতায় প্রশ্নে সুপারস্টারের ভবিষ্যত

২০১৫ থেকে ব্রাত্যদের তালিকায় নাম লিখিয়েছেন। ২০২২- এ এসেও সেই ব্রাত্যদের তালিকা থেকে বেরোতে পারেননি …

Leave a Reply

Your email address will not be published.