Breaking News

ইংল্যান্ডের রানির বিরাট সম্মান মঈন আলিকে! অভিভূত ব্রিটিশ তারকা অলরাউন্ডার

মঈন ২০৪ সালে ইংল্যান্ডের হয়ে অভিষেক করেন। ২০১৯ সালে ইংল্যান্ডের বিশ্বকাপ জয়ী দলের সদস্য ছিলেন। গতবছর টেস্ট ক্রিকেট থেকে সন্ন্যাস নেন মঈন। দেশের হয়ে সীমিত ওভারের ক্রিকেট খেলছেন তিনি। ৬৪টি টেস্ট ম্যাচে ২৯১৪ রান করা মঈন হাত ঘুরিয়ে নেন ১৯৫টি উইকেট।

মঈন আলির  মুকুটে যুক্ত হল আরও একটি পালক। অর্ডার অফ দ্য ব্রিটিশ এম্পায়ার ওরফে ওবিই  পেলেন তারকা ব্রিটিশ অলরাউন্ডার। ইংল্যান্ডের রানি এলিজাবেথ তাঁর জন্মদিনে প্রতিবারই বাছাই করা ব্যক্তিদের ওবিই সম্মান দান করেন। সেই তালিকার পোশাকি নাম ‘কুইন্স প্ল্যাটিনাম জুবিলি অনার্স লিস্ট’ এবার সেই তালিকায় ছিলেন মঈন। ক্রিকেটের প্রতি অবদানের জন্য এবার মঈনের নাম বেছে নিয়েছে ব্রিটিশ রাজপরিবার ।

ওবিই পেয়ে মঈন বিবৃতি দিয়ে বলেন, “এই সম্মান পাওয়া আমার কাছে বিরাট ব্যাপার। ক্রিকেট আমাকে জীবনে অনেক কিছু দিয়েছে। আমি অত্যন্ত ভাগ্যবান ও সম্মানিত যে, সারা বিশ্বজুড়ে এই খেলা আমি উপভোগ করেছি। আমার পরিবারের সমর্থন না থাকলে, এর কিছুই সম্ভব হত না। আমি আজীবন তাদের কাছে কৃতজ্ঞ। আশা করি আরও কিছু মানুষকে আমি অনুপ্রাণিত করতে পারব।”

মঈন ২০৪ সালে ইংল্যান্ডের হয়ে অভিষেক করেন। ২০১৯ সালে ইংল্যান্ডের বিশ্বকাপ জয়ী দলের সদস্য ছিলেন। গতবছর টেস্ট ক্রিকেট থেকে সন্ন্যাস নেন মঈন। দেশের হয়ে সীমিত ওভারের ক্রিকেট খেলছেন তিনি। ৬৪টি টেস্ট ম্যাচে ২৯১৪ রান করা মঈন হাত ঘুরিয়ে নেন ১৯৫টি উইকেট। মঈন এখনও পর্যন্ত দেশের হয়ে ১১২টি একদিনের ম্য়াচ ও ৪৯টি টি-২০ ম্যাচ খেলেছেন। দুই ফরম্যাট মিলিয়ে ২৫১৪ রান করার পাশাপাশি নিয়েছেন ১২০টি উইকেট।

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Dipok Deb Nath

Check Also

হাফ-সেঞ্চুরিতে মন ভরেনি, কাউন্টিতে দুর্দান্ত শতরান মহম্মদ রিজওয়ানের

দ্বিতীয় দিনেই ব্যক্তিগত হাফ-সেঞ্চুরি পূর্ণ করেছিলেন। তবে হোভের এমন ব্যটিং স্বর্গে অর্ধশতরানে মন ভরেনি মহম্মদ …

Leave a Reply

Your email address will not be published.