Breaking News
maxwell-back-in-virat

কোহলির থেকে তিনি পিছিয়ে! অনন্য টি-২০ রেকর্ডের পর বলছেন ম্যাক্সওয়েল

গ্লেন ম্যাক্সওয়েল (Glenn Maxwell) রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরে (Royal Challengers Bangalore) যোগ দেওয়ার পরই দলটার চেহারা বদলে গিয়েছে। অজি অলরাউন্ডার চলতি মরসুমে ১৪.২৫ কোটি টাকায় আরসিবি-তে এসেছেন। রয়েছেন দুরন্ত ফর্মে। প্রতি ম্যাচেই ঝলসে উঠছে ম্যাক্সওয়েলের ব্যাট।এত টাকা খরচ করে আরসিবি অফ-ফর্মে থাকা ম্যাক্সওয়েলকে নিয়েছে বলেই আওয়াজ উঠেছিল বিভিন্ন মহলে। তবে নিজের ব্যাটেই সমালোচকদের মুখ বন্ধ করে দিয়েছেন ম্যাক্সওয়েল। বুধবার আরসিবি ৭ উইকেটে হারিয়ে দিয়েছে রাজস্থান রয়্যালসকে। এই ম্যাচে অর্ধ-শতরানের ইনিংস খেলে ম্যাক্সওয়েল ক্রিকেটের ক্ষুদ্রতম ফর্ম্যাটে ৭ হাজার রান পূরণ করে ফেললেন।

Advertisement

ম্যাচের পর ড্রেসিংরুমে আরসিবি হেড কোচ মাইক হেসন শুভেচ্ছা জানান ম্যাক্সওয়েলকে। অজি ক্রিকেটার হাসি মুখে বলেন যে, তিনি এখনও কোহলির থেকে ৩০০০ রান পিছিয়ে। কোহলি দিন চারেক আগেই মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে টি-২০ ক্রিকেটে ১০ হাজার রানের গণ্ডী টপকেছেন। প্রথম ভারতীয় ব্যাটার হিসাবে ক্রিকেটের ক্ষুদ্রতম ফর্ম্যাটে অনন্য নজির গড়েছেন কোহলি।টি-২০ ক্রিকেটে সর্বোচ্চ রানের তালিকায় শীর্ষে আছেন ক্রিস গেইল (১৪,২৭৬)।

৪৪৬ ম্যাচে ৩৬.৯৪-এর স্ট্রাইক রেটে এই রান করেছেন গেইল। ২২টি শতরানও আছে তাঁর। করেছেন ৮৭টি ফিফটি। তালিকায় দুয়ে গেইলের জাতীয় দলের সতীর্থ কায়রন পোলার্ড (১১,২১৭)। তিনে শোয়েব মালিক (১০,৮৩২), চারে কোহলি (১০০৬৩) পাঁচে ডেভিড ওয়ার্নার (১০,০১৯)। যদিও ম্যাক্সওয়েল প্রথম কুড়িতেও নেই। ২৮ নম্বরে রয়েছেন তিনি। এবার যদি আরসিবি আইপিএল চ্যাম্পিয়ন হতে পারে তাহলে, ম্যাক্সওয়েল হবেন তার অন্যতম কারণ। চোদ্দতম আইপিএল যেন এক নতুন ম্যাক্সওয়েলকেই দেখছে। বলা ভাল চেনা ম্যাক্সওয়েলকে।

Advertisement

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Dipok Deb Nath

Check Also

গাঁজার থেকে দ্রুত ছড়িয়ে পড়ছে টি-টোয়েন্টি লিগ, বিরক্ত অস্ট্রেলিয়ার প্রাক্তন ক্রিকেটার

বিভিন্ন দেশে টি-টোয়েন্টি লিগ শুরু হচ্ছে। অস্ট্রেলিয়া, ভারত, ইংল্যান্ডে আগেই টি-টোয়েন্টি লিগ ছিল, পরের বছর …

Leave a Reply

Your email address will not be published.