Breaking News

চমক দিলেন ঋষভ পন্ত, ধোনি ম্যাজিক ফিকে

৭ উইকেটে জয় দিল্লি ক্যাপিটালসের

অধিনায়ক হিসাবে জীবনের প্রথম ম্যাচে তরুণ ঋষভ পন্ত প্রমাণ করে দিলেন, বড় স্টেজে কঠিন চ্যালেঞ্জ নিতে ভয় পান না তিনি।

Advertisement

অধিনায়ক হিসাবে জীবনের প্রথম ম্যাচে টসে জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নেন ঋষভ পন্ত। গুরু মহেন্দ্র সিং ধোনির বিপক্ষে মগজের লড়াইয়ে পন্ত কেমন করেন, সেই দিকেই নজর ছিল সকলের। তরুণ পন্ত প্রমান করে দিলেন বড় স্টেজে কঠিন চ্যালেঞ্জ নিতে ভয় পান না তিনি। তার পরিচয় মিলল দ্বিতীয় ওভারেই।

নেমেই নিজের নামের বিচার করলেন ঋষভ পন্ত। গুরুকেও একদম দাদা মাঠাভাবে হারিয়ে দিলেন।

Advertisement

অভিজ্ঞ টম কারান দলে থাকলেও পন্ত বল তুলে দেন আবেশ খানের হাতে। আবেশের অতিরিক্ত গতিকে কাজে লাগিয়ে সিএসকে ওপেনারদের মুশকিলে ফেলাই ছিল লক্ষ্য। সফলতা মিলল সাথে সাথে। ওভারের চতুর্থ বলে ফ্যাফ ডু’প্লেসিকে শূন্য রানে সাজঘরে ফেরান আবেশ। অতিরিক্ত গতিতে ভেতরের দিকে আসা বলে পরাস্ত হন ফ্যাফ। পরের ওভারে রুতুরাজ গায়কোয়াড়কে আউট করেন ক্রিস ওকস। টি-টোয়েন্টিতে স্লিপে ফিল্ডার প্রায় দেখা যায় না বললেই চলে। কিন্তু সেই স্লিপেই রুতুরাজকে তালুবন্দি করেন শিখর ধাওয়ান। প্রথম স্লিপের থেকে বেশ কিছুটা সরে দাঁড়ানো শিখরের ফিল্ডং পজিশন পন্তের বুদ্ধিমত্তারই পরিচয় দেয়।

ইনিংসের শেষে ওকসের ওভার বাকি থাকলেও ভালো বল করার পুরস্কার হিসাবে আবেশের হাতে বল তুলে দেন পন্ত। ৪ ওভারে ২৩ রান দিয়ে দু’উইকেট তুলে নেন আবেশ, যার মধ্যে ছিল ধোনির মহামূল্যবান উইকেটও।

Advertisement

তবে পন্তের আগ্রাসী ও দূরদর্শীতার সবচেয়ে বড় উদাহরণ মেলে মঈন আলির বিরুদ্ধে। দ্রুত উইকেট হারানোর পরে সুরেশ রায়নার সঙ্গে জুটি বেধে প্রতিআক্রমণের পথ বেছে নেন মঈন। রবিচন্দ্রন অশ্বিনকে পরপর দু’বলে মাঠের বাইরে উড়িয়ে দেন ইংল্যান্ডের অল-রাউন্ডার। অনেকটা গুরু ধোনির ভঙ্গিমায় ছুটে গিয়ে বোলারকে পরামর্শ দিতে দেখা যায় পন্তকে। ঠিক পরের বলেই মঈনকে সাজঘরে ফেরান অশ্বিন।

সবশেষে 

Advertisement

৭ উইকেটে জয় দিল্লি ক্যাপিটালসের

চেন্নাইয়ের ৭ উইকেটে ১৮৮ রানের জবাবে ব্যাট করতে নেমে দিল্লি ক্যাপিটালস ১৮.৪ ওভারে ৩ উইকেটের বিনিময়ে ১৯০ রান তুলে ম্যাচ জিতে যায়।

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Cricvive Desk

Cricvive is a sports media company that produces original video, audio, and written content for cricvive.com and other media partners, as well as the general public and news organizations.

Check Also

আগামী চার মাসে পাঁচ দেশের টি২০ লিগ, আমিরশাহিতে প্রথম দিনেই মাঠে নামবে কেকেআর

আগামী ডিসেম্বর থেকে মার্চ পর্যন্ত পাঁচটি দেশে হবে টি-টোয়েন্টি ফ্র্যাঞ্চাইজ়ি লিগ। সেগুলির অন্যতম সংযুক্ত আরব …

Leave a Reply

Your email address will not be published.