Breaking News
lpl-8-bangladeshi-player

লঙ্কান প্রিমিয়ার লিগের ড্রাফটে ৮ বাংলাদেশি

লঙ্কান প্রিমিয়ার লিগের (এলপিএল) দ্বিতীয় সংস্করণের প্লেয়ার্স ড্রাফটে নাম লিখিয়েছেন বেশ কয়েকজন বিদেশি তারকা। তাদের মধ্যে আছেন ৮ জন বাংলাদেশি ক্রিকেটারও।এলপিএলের এবারের আসর শুরু হবে বিশ্বকাপের দুই সপ্তাহ পর। টুর্নামেন্টের প্রথম ম্যাচ মাঠে গড়াবে ৪ ডিসেম্বর। ফাইনালের মধ্য দিয়ে পর্দা নামবে ২৩ ডিসেম্বর।সোমবার (১১ অক্টোবর) এলপিএলের ড্রাফটে থাকা খেলোয়াড়দের নাম প্রকাশ করে শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি)। সেই তালিকায় আছেন বাংলাদেশের মেহেদী হাসান, সোহাগ গাজী, শফিউল ইসলাম, আফিফ হোসেন ধ্রুব, তাসকিন আহমেদ, ইমরুল কায়েস, এবাদত হোসেন ও টি-টোয়েন্টি অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ।

২৪ সেপ্টেম্বর থেকে ৭ অক্টোবর পর্যন্ত খেলোয়াড়দের ড্রাফটে নাম নিবন্ধনের সুযোগ ছিল। এবার মোট ৬৯৯ জন ক্রিকেটার ড্রাফটে নাম লিখিয়েছেন। ২৭ অক্টোবর ২২৫ জন খেলোয়াড়কে নিয়ে প্লেয়ার্স ড্রাফট অনুষ্ঠিত হবে।এলপিএল শুরুর আগে বেশ কিছু কাজ অবশ্য বাকি আছে এসএলসির। এলপিএলের প্রথম মৌসুমে খেলা পাঁচ ফ্র্যাঞ্চাইজির দুটিই বাদ পড়েছে ব্যবস্থাপনার ত্রুটির কারণে। সেই জায়গায় নিতে হবে নতুন দুই ফ্র্যাঞ্চাইজি। তাছাড়া অংশগ্রহণকারী দলের সংখ্যা বৃদ্ধি পাওয়ার গুঞ্জন থাকলেও এখনও কোনো সিদ্ধান্ত জানায়নি এসএলসি।

শ্রীলঙ্কার ফ্র্যাঞ্চাইজিভিত্তিক এই টুর্নামেন্টের একটি আসর সফলভাবে সম্পন্ন হয়েছে। ৫টি দলের অংশগ্রহণে এলপিএলের প্রথম আসর অনুষ্ঠিত হয়। সেবার চ্যাম্পিয়ন হয়েছিল জাফনা স্ট্যালিয়ন্স। ডাম্বুলা ভাইকিং ও কলম্বো কিংস- এই দুটি দল এবার থাকছে না নিশ্চিতভাবেই। প্রথম আসর অবশ্য একটি ভেন্যুতে অনুষ্ঠিত হয়েছিল, হাম্বানটোটায়। করোনা মহামারীর কারণে এবারও জৈব সুরক্ষা বলয়ে দলগুলোকে রেখে পুরো টুর্নামেন্ট আয়োজন করা হবে।

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Dipok Deb Nath

Check Also

৪,৬,৪,৬,৬,৪, বোলারদের ছারখার করা ব্যাটিং, পরপর ৬টি বলকে মাঠের বাইরে পাঠালেন মইন-লিভিংস্টোন

ব্যাট হাতে তাণ্ডব চালানো বোধহয় একেই বলে। ১০০ বলের ক্রিকেটে ১৪৫ রান তাড়া করা সহজ …

Leave a Reply

Your email address will not be published.