Breaking News
Looks like a team is playing on the field: Shoaib

মনে হয়েছে মাঠে একটি দল খেলছে: শোয়েব

পাকিস্তানের পর নিউজিল্যান্ডের কাছেও ধরাশয়ী ভারত। নিজেদের দ্বিতীয় ম্যাচে কিউইদের কাছে ৮ উইকেটের বড় ব্যবধানে হেরেছে বিরাট কোহলির দল। তাতে সেমিফাইনালে খেলার সমীকরণটা কঠিন হয়ে দাঁড়াল ভারতের জন্য। কিউইদের বিপক্ষে ভারতের পারফরম্যান্সে হতাশ শোয়েব আখতার। সেই সঙ্গে পাকিস্তানের সাবেক এই গতিতারকা মন্তব্য করেছেন যে, তাঁর কাছে মনে হয়েছে মাঠে একটি দল খেলছে, সেটাও নিউজিল্যান্ড।

Advertisement

ফেভারিটের তকমা নিয়েই টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে নেমেছিল ভারত। তবে নিজেদের প্রথম ম্যাচেই চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বিপক্ষে হোঁচট খায় তাঁরা। কোহলির হাফ সেঞ্চুরিতে দেড়শ পেরোলেও ম্যাচ জেতা হয়নি ভারতের। পাকিস্তানের ব্যাটারদের তেমন কোনো চ্যালেঞ্জ জানাতে পারেননি জসপ্রিত বুমরাহ-মোহাম্মদ শামিরা।

তাতে পাকিস্তানের অধিনায়ক বাবর আজম ও মোহাম্মদ রিজওয়ান দারুণ ব্যাটিং করে পাকিস্তানকে ১০ উইকেটের জয় এনে দেন। পাকিস্তানের বিপক্ষে ম্যাচের পর প্রায় সপ্তাহখানেক বিশ্রাম পেয়েছিল ভারত। যদিও সেভাবে নিজেদের গুছিয়ে নিতে পারেনি কোহলির দল।

Advertisement

নিউজিল্যান্ডের বিপক্ষে শুরুতেই টস হারে ভারত। টস হারলে বিপাকে পড়তে হবে, ম্যাচ শুরুর আগে এমন ভবিষ্যদ্বাণী করেছিলেন শোয়েব। ম্যাচ শেষে অবশ্য তার কথাই ঠিক হয়েছে। ব্যাটারদের ব্যর্থতার কারণে মাত্র ১১০ রান সংগ্রহ করেছিল ভারত। সেই লক্ষ্য তাড়া করতে নেমে ৩৩ বল বাকি থাকতে ৮ উইকেটের জয় তুলে নেয় নিউজিল্যান্ড।

ম্যাচের দ্বিতীয় ইনিংস চলাকালীন এক ভিডিওতে শোয়েব মন্তব্য করেছেন যে, মনেই হয়নি মাঠে ভারত খেলছে। ভারতে পারফরম্যান্সে হতাশা প্রকাশ করে শোয়েব বলেন, ‘আমি আপনাদের যে ব্যাপারটা আগেই বলেছিলাম সেটাই হয়েছে। ভারত যদি টস হেরে যায় তাহলে খুব বিপদে পড়ে যাবে। নিউজিল্যান্ড সেই সুবিধাটি আদায় করে নিয়েছে। ভারত আজকে খুবই খারাপ ক্রিকেট খেলেছে।’

Advertisement

তিনি আরও বলেন, ‘ভারতের কাছে থেকে এটি খুবই হতাশাজনক পারফরম্যান্স। মনেই হয়নি তারা মাঠে রয়েছে। ভারত এতটাই চাপ নিয়ে ফেলছিল যে মনেই হয়নি মাঠে দুটি দল খেলছে। আমার তো মনে হয়ে মাঠে একটি দল খেলেছে সেটা নিউজিল্যান্ড। আমার কাছে ভারতকে এভাবে খেলতে দেখা সত্যিই হতাশাজনক। খুব হতাশ হয়েছি।’

Advertisement

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Dipok Deb Nath

Check Also

ইংল্যান্ড টি-টোয়েন্টি দলে ব্রাত্য, হঠাৎ IPL খেলার শখ হল জো রুটের

২০২৩ আইপিএল নিলামে অংশ নিতে চলেছেন জো রুট। এর আগে তিনি কখনও আইপিএল খেলেননি। ২৩ …

Leave a Reply

Your email address will not be published.