Breaking News
liton-das-secound-best-wicket keeper-batsman

২০২১ সালে টেস্ট ক্রিকেটে দ্বিতীয় সেরা উইকেটকিপার ব্যাটসম্যান লিটন দাস

সাদা বলের ক্রিকেটে বর্তমান সময়ের ক্যারিয়ারের সবচেয়ে বাজে সময় পার করছেন লিটন দাস। বিশেষ করে এ বছর টি-টোয়েন্টি ক্রিকেটে ক্যারিয়ারের সবচেয়ে বাজে সময় পার করেছেন লিটন। এবছর টি-টোয়েন্টি ক্রিকেটে ১৩ গড়ে ১৭ ইনিংসে ২০৮ রান করেছেন লিটন দাস।

Advertisement

অন্যদিকে ওয়ানডে ক্রিকেটে মাত্র একটি সেঞ্চুরিসহ তেমন কিছু করে দেখাতে পারেননি লিটন দাস। ১১ ইনিংসে ২৩ গড়ে ২৫৬ রান করেছেন লিটন। তবে সাদা বলে ব্যর্থ হলেও লাল বলে বর্তমান সময়ে সেরা ফর্মে রয়েছেন লিটন দাস। ক্রিকেট ক্যারিয়ারে প্রথমবারের মতো সেঞ্চুরির দেখা পেয়েছেন তিনি।

শুধু তাই নয় ১০ ইনিংসে একটি সেঞ্চুরি সহ পাঁচটি হাফ সেঞ্চুরি করেছেন তিনি। মাত্র ৯ ইনিংসে ব্যাট করে ২০২১ সালে এখন পর্যন্ত তার সংগ্রহ ৪৮৪ রান। ব্যাটিং গড় ৫৪.৬৬। রান সংগ্রহের তালিকায় তিনি পেছনে ফেলেছেন বিরাট কোহলিকে

Advertisement

লিটনের চেয়ে ৬ ইনিংস বেশি ব্যাট করে ২০২১ সালে এখন পর্যন্ত ৪৪৭ রান করেছেন কোহলি। লিটনের ইনিংস সর্বোচ্চ যেখানে ১১৩*, সেখান বিরাট কোহলি এক ইনিংসে করেছেন সর্বোচ্চ ৭২ রান। ২০২১ সালের শীর্ষ রান সংগ্রাহকদের তালিকায় লিটন কুমার দাস এখন আছেন ১২ নম্বর স্থানে।

উইকেটরক্ষক ব্যাটারদের মধ্যে লিটন কুমার দাস আছেন দুই নম্বরে। তিনি পেছনে ফেলেছেন পাকিস্তানের উইকেটরক্ষক ব্যাটার মোহাম্মদ রিজওয়ান ও শ্রীলঙ্কার নিরোশান ডিকওয়ালাকে ৷ তার সামনে এখন আছেন শুধু ভারতের রিশাভ পান্ট। ১৯ ইনিংসে এ বছর ৭০৬ রান করেছেন তিনি।

Advertisement

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Dipok Deb Nath

Check Also

আগামী চার মাসে পাঁচ দেশের টি২০ লিগ, আমিরশাহিতে প্রথম দিনেই মাঠে নামবে কেকেআর

আগামী ডিসেম্বর থেকে মার্চ পর্যন্ত পাঁচটি দেশে হবে টি-টোয়েন্টি ফ্র্যাঞ্চাইজ়ি লিগ। সেগুলির অন্যতম সংযুক্ত আরব …

Leave a Reply

Your email address will not be published.