Breaking News
lion-went-to-whitewash-england

অ্যাশেজে ইংলিশদের হোয়াইটওয়াশ করতে চান লায়ন

চলমান অ্যশেজে প্রথম তিন ম্যাচের সবকটিতেই জিতেছে অস্ট্রেলিয়া। আর তাতেই সিরিজ জয় নিশ্চিত হয়ে গেছে অজিদের। তবে বাকি দুই ম্যাচে ইংল্যান্ডকে ছাড় দিতে নারাজ নাথান লায়ন। ঘরের মাঠে ইংলিশদের হোয়াইট ওয়াশ করতে চান এই অফ স্পিনার।

ব্রিসবেনে ৯ উইকেটের বড় হার দিয়ে এবারের অ্যাশেজ শুরু করেছিল ইংল্যান্ড। এরপর আর হারের বৃত্ত থেকে বের হয়ে আসতে পারেনি। অ্যাডিলেড টেস্টে হেরেছে ২৭৫ রানে।

আর সর্বশেষ মেলবোর্নে কোনো প্রতিদ্বন্দিতাই করতে পারেনি ইংলিশরা। প্রথম ইনিংসে ১৮৫ রানে অলআউট হওয়ার পর দ্বিতীয় ইনিংসে মাত্র ৬৮ রানে গুটিয়ে গেছে জো রুটের দল। শেষ পর্যন্ত তারা ম্যাচ হেরেছে ইনিংস এবং ১৪ রানের ব্যবধানে।

অস্ট্রেলিয়া ইতোমধ্যেই সিরিজ জিতে গেলেও বাকি দুই ম্যাচকে সমান গুরুত্ব দিচ্ছে। লায়ন বলেন, ‘আমি কখনোই ডেড-রাবার ম্যাচকে কম গুরুত্ব দিই না। বিশেষ করে যখন ব্যাগি গ্রিন পড়ে মাঠে নামি এবং অস্ট্রেলিয়াকে টেস্ট ম্যাচে প্রতিনিধিত্ব করি।’

এবারের অ্যাশেজ সিরিজটি আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ। তাই এই সিরিজের প্রতিটি ম্যাচ থেকেই পয়েন্ট সংগ্রহের সুযোগ থাকছে অজিদের। সিরিজের বাকি দুই ম্যাচ জিতে টেস্ট চ্যাম্পিয়নশিপে নিজেদের জায়গা পাকাপোক্ত করতে চান লায়ন।

ডানহাতি এই অফ স্পিনার বলেন, ‘তবে এখানে কোনো ডেড-রাবারস ম্যাচ নেই। কারণ প্রথমতো, এটা টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ এবং আমরা পাঁচ-শূন্যতে শেষ করতে চাই।’

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Dipok Deb Nath

Check Also

কোহলির কোন রেকর্ড ভাঙলাম? প্রশ্ন বাবর আজমের

দীর্ঘ সময় ধরে ফর্মে আছেন পাকিস্তানের অধিনায়ক বাবর আজম। ব্যাট হাতে নামলেই ফিফটি, সেঞ্চুরি হাঁকাচ্ছেন। …

Leave a Reply

Your email address will not be published.