Breaking News
kl-rahul-got-20-core-rupie-in-ipl-price

২০ কোটি! রাহুলকে পেতে আকাশছোঁয়া দর দিল এই ফ্র্যাঞ্চাইজি, তাজ্জব সবাই

কেএল রাহুলের দর যে আকাশ ছোয়া হবে, তা নিয়ে সন্দেহ ছিল না। আইপিএল নিলামের আগেই চোখ ধাঁধানো দর উঠল তারকার।

Advertisement

৩০ নভেম্বরই আইপিএল রিটেনশন তালিকা বোর্ডের কাছে জমা দেওয়ার ডেডলাইন। মঙ্গলবারের মধ্যেই সমস্ত ফ্র্যাঞ্চাইজিদের জানিয়ে দিতে হবে কোন কোন ক্রিকেটারকে তাঁরা ধরে রাখছে বা রিলিজ করছে। এখনও সরকারিভাবে কোনও ফ্র্যাঞ্চাইজি নিজেদের তালিকা প্রকাশ না করলেও একাধিক প্রতিবেদনে জানানো হয়েছে কেএল রাহুলের সঙ্গে পাঞ্জাব কিংসের বিচ্ছেদ ঘটে গিয়েছে।

তবে পাঞ্জাব কিংস তারকা ক্রিকেটাররে রিলিজ করে দিলেও নিলামের টেবিলে সম্ভবত উঠতে হবে না রাহুলকে। নিলামের আগেই তিন জন করে ক্রিকেটার বাছাই করতে পারবে দুই নতুন ফ্র্যাঞ্চাইজি। সেই দুই ফ্র্যাঞ্চাইজিতেই নাম লেখাতে পারেন রাহুল। এমনটাই খবর। একাধিক সর্বভারতীয় প্রচারমাধ্যমে দাবি করা হয়েছে, লখনৌ ফ্র্যাঞ্চাইজি নতুন ঠিকানা হতে চলেছে কেএল রাহুলের। ইনসাইড স্পোর্টসের প্রতিবেদনে বলা হয়েছে, সঞ্জীব গোয়েঙ্কার লখনৌ ফ্র্যাঞ্চাইজি নাকি ২০ কোটি টাকার প্রস্তাব দিয়েছে কেএল রাহুলকে।

Advertisement

টিম ইন্ডিয়ার টি২০ দলের ভাইস ক্যাপ্টেন বর্তমানে কিংস ইলেভেন পাঞ্জাব ফ্র্যাঞ্চাইজিতে ১১ কোটি টাকার বেতন পান। নিলামের টেবিলে ওঠার আগেই তাঁর বেতন প্রায় দুগুন বাড়িয়ে নেওয়ার সুযোগ থাকছে তাঁর কাছে।

ঘটনাচক্রে, কিংস ইলেভেন পাঞ্জাব দলে তিনি থেকে যেতে মনস্থ করলে, নিয়ম অনুযায়ী সর্বাধিক ১৬ কোটি টাকা পেতে পারেন। আইপিএলে পাঞ্জাব বিশ্রী খেলার ট্র্যাডিশন বজায় রাখলেও কেএল রাহুল বরাবর ব্যাট যাতে সফল। ২০১৮ থেকে তিনিই আইপিএলের সেরা ওপেনার। টানা চার মরশুমে তাঁর নামের পাশে ৬৫৯, ৫৯৩, ৬৭০ এবং ৬২৬। ধারাবাহিকভাবে ভাল খেলে চলা এমন তারকার জন্য যে টাকার থলি নিয়ে ছুটবে সমস্ত ফ্র্যাঞ্চাইজি, তা আর বলার অপেক্ষা রাখে না।

Advertisement

আরপিএসজি গ্রুপ ৭০৯০ কোটি টাকা খরচ করে লখনৌ ফ্র্যাঞ্চাইজির মালিকানা পেয়েছে। ইনসাইড স্পোর্টসের প্রতিবেদনে আরও জানানো হয়েছে, রশিদ খানকেও ১৬ কোটি টাকা প্রস্তাব দিয়েছে নতুন এই দল। সানরাইজার্স হায়দরাবাদের তারকা লেগস্পিনারকে ২০১৮-য় আরটিএম কার্ড ব্যবহার করে ফ্র্যাঞ্চাইজি ধরে রেখেছিল ৯ কোটি টাকা লের বিনিময়ে। সানরাইজার্স হায়দরাবাদে কেন উইলিয়ামসনের পরে দ্বিতীয় বাছাই হয়ে থেকে গেলে রশিদ খান সর্বাধিক ১২ কোটি টাকা পেতে পারেন। কেএল রাহুলের সঙ্গে আগামী আইপিএলে তাই রশিদ খানকে দেখা গেলে অবাক হওয়ার কিছু থাকবে না।

Advertisement

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About Dipok Deb Nath

Check Also

বিতাড়িত নির্বাচকদের দু’জন আবার ফিরতে চেয়ে আবেদন করলেন, কী করবে ভারতীয় বোর্ড?

টি-টোয়েন্টি বিশ্বকাপে সেমিফাইনাল থেকে বিদায়ের পর প্রথম কোপ পড়েছিল ভারতীয় ক্রিকেট দলের নির্বাচকদের উপর। চেতন …

Leave a Reply

Your email address will not be published.